বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ফুলবাড়ীরতে মাঠে নেমেছেন ৭ ইউনিয়নের ৩৪ সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী

up electionমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ ও বিএনপির একাধিক প্রার্থীসহ ৭টি ইউনিয়নে ৩৪ জন চেয়ারম্যানপ্রার্থী ও সাধারন এবং সংরক্ষিত আসনে ২শ এর অধিক ইউপি সদস্য প্রার্থী  মাঠে নেমেছেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা গেছে, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন কৌশলে ভোটারদের সঙ্গে যোগাযোগ রাখার পাশাপাশি দলীয় মনোনয়ন নিতে প্রভাবশালী রাজনৈতিক নেতাদের বাড়ী বাড়ী ধরনা দিচ্ছেন। দলীয় প্রার্থীর পাশাপাশি অনেক স্বতন্ত্র প্রার্থীও মাঠ চষে বেড়াচ্ছেন।

ইউনিয়ন বাসীদের দেয়া তথ্য অনুযায়ী ১নং এলুয়াড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠে নেমেছেন ৬ জন। এর মধ্যে বিএনপির ১জন, আওয়ামীলীগের ৪জন, জামায়াতের ১জন । এরা হলেন, বিএনপির বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব নবীউল ইসলাম, আওয়ামীলীগ এর প্রাক্তন চেয়ারম্যান মমতাজ আলী, মঞ্জু রায় চৌধুরী, দুলাল হোসেনও  মশিউর রহমান পোদ্দার, জামায়াতের আব্দুস সালাম ।

২নং আলাদীপুর ইউনিয়নে মাঠে নেমেছে ৬জন চেয়ারম্যান প্রার্থী। তার মধ্যে আওয়ামীলীগ ৩জন, বিএনপির ১জন, স্বতন্ত্র ২জন। এরা হলেন, বিএনপির বর্তমান চেয়ারম্যান আইয়ুব আলী, আওয়ামীলীগ এর আলাদীপুর ইউনিয়নের সভাপতি শাহাদত আলী, প্রাক্তন চেয়ারম্যান মোজাফ্ফর রহমান ও আবু হেনা মোঃ মোস্তফা কামাল, স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি সদস্য বেলাল হোসেন ও শিবুল চৌধুরী।

৩নং কাজিহাল ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠে নেমেছে ৬জন। এর মধ্যে আওয়ামীলীগ এর ১জন, বিএনপির ৩জন ও স্বতন্ত্র ২জন। এরা হলেন, আওয়ামীলীগ এর বর্তমান চেয়ারম্যান মানিক রতন, বিএনপির ওই ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, আশরাফুল ইসলাম ও ইউপি সদস্য আবু সাইদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ও মিজানুর রহমান।

৪নং বেতদিঘী ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠে নেমেছে ৬ জন। এর মধ্যে আওয়ামীলীগ এর ২জন, বিএনপির ২জন ও স্বতন্ত্র ২জন। এরা হলেন, আওয়ামীলীগ এর বর্তমান চেয়ারম্যান উপাধক্ষ শাহ্ মোহাম্মদ আব্দুল কুদ্দুস, ফুলবাড়ী সরকারী কলেজের সাবেক ভিপি লিয়াকত আলী, বিএনপির মেজবাহুল ইসলামও প্রভাষক, আবু শহীদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন জাহাঙ্গির আলম ও আজম মন্ডল রানা।

৫নং খয়েরবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠে নেমেছে ৪জন। এদের মধ্যে বিএনপির ১জন, আওয়ামীলীগ এর ২জন ও স্বতন্ত্র ১জন। এরা হলেন, বিএনপির বর্তমান চেয়ারম্যান উপজেলা বিএনপির সহ-সভাপতি মোজাফ্ফর হোসেন চৌধুরী, আওয়ামীলীগ এর আবু তাহের মন্ডল, ইউপি সদস্য রাখাল চন্দ্র ও স্বতন্ত্র প্রার্থী শাহাদুল ইসলাম।

৬নং দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠে নেমেছে ৬ জন। এর মধ্যে আওয়ামীলীগ এর ২জন, বিএনপির ৩জন ও স্বতন্ত্র ১জন। এরা হলেন, আওয়ামীলীগ বর্তমান চেয়ারম্যান আব্দুল আজিজ, ওই ইউনিয়ন আওয়ামীলীগ এর সাংগাঠনিক সম্পাদক সাইফুল ইসলাম। বিএনপির ওই ইউনিয়নের সভাপতি মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান মাহাফুজুর রহমান আবু ও একই ইউনিয়নের বিএনপির সাংগাঠনিক সম্পাদক ময়েন উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী ইউপি সদস্য শফিকুল ইসলাম মুন্সি।

৭নং শিবনগর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে নেমেছেনে ৪জন। এর মধ্যে আওয়ামীলীগ এর ২জন, বিএনপির ১জন ও স্বতন্ত্র ১জন। এরা হলেন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান হারুনুর রশীদ, আওয়ামীলীগ এর রফিকুল ইসলাম মন্টু ও বিপ্লব চৌধুরী। বিএনপির খন্দকার মেহেদী হাসান সাজু।

সম্ভাব্য চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা কাকডাকা ভোর থেকে ছুটছেন ভোটারদের বাড়ী বাড়ী। তারা ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও উঠান বৈঠক করছেন। আর সন্ধা নেমে আসলেই দলীয় প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে ছুটছেন রাজনৈতিক প্রভাবশালী নেতাদের দ্বারে দ্বারে। দলীয় প্রার্থীরা মনে করছেন, দলীয় মনোনয়ন পেলেই তাদের নির্বাচনী বিজয় লাভ করা সহজ হয়ে যাবে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থীরা বলছেন, ইউনিয়ন পরিষদ একটি নির্দলীয় প্রতিষ্ঠান তাই রাজনৈতিক দলের দলীয় প্রার্থীদেরকে বাদ দিয়ে নিরপেক্ষ প্রতিষ্ঠানে নিরপেক্ষ লোককেই জনপ্রতিনিধি হিসেবে বেছে নিবেন ভোটারেরা।

Tags

Related Articles

Close