অর্থনীতিজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

বীরগঞ্জে বায়ারের উদ্যোগে অ্যারাইজ ধানের মাঠ দিবস অনুষ্ঠিত

sajuশেখ সাইদুল আলম সাজু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: বীরগঞ্জে বৃহস্পতিবার বায়ার ক্রপ সায়েন্স লিমিটেডের উদ্যোগে উচ্চ ফলনশীল অ্যারাইজ ধানের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার সুজালপুর ইউনিয়নের চাকাই গ্রামে অনুষ্ঠিত বায়ার ক্রপ সায়েন্স লিমিটেডের উদ্যোগে উচ্চ ফলনশীল অ্যারাইজ ধানের মাঠ দিবসে স্থানীয় সার ও কীটনাশক ব্যবসায়ী হেম চন্দ্র দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বায়ার এশিয়া প্যাসিফিক বিজনেস হেড মিঃ অমিত ট্রিখা।

বিশেষ অতিথি ছিলেন বায়ার বাংলাদেশ ম্যানেজিং ডিরেক্টর শ্রীনীভাসা কুমার কারাবাদি, বায়ার বাংলাদেশ বিজনেস ম্যানেজার সীড মোঃ আব্দুল আজিজ খান, মার্কেটিং অফিসার জাহিদুল ইসলাম জাহিদ, স্থানীয় কৃষক মোঃ আবু সুফিয়ান ও ধীরেন চন্দ্র রায় প্রমুখ। অতিথিগন উদ্যোক্তা কৃষক মোঃ আবু সুফিয়ানের অ্যারাইজ ধানের মাঠ পরিদর্শন করেন। প্রধান অতিথি বলেন, বায়ার কৃষকদের পরিক্ষিত বন্ধু। তাই কৃষকদের কথা চিন্তুা করে বায়ার উচ্চ ফলনশীল ধানের বীজ উৎপাদন করে থাকে। বায়ারের পন্য ব্যবহারে খরচ কম এবং ফলন বেশী। রোগ বালাই নেই বললেই চলে এবং দ্রæত সময়ে ফলন পাওয়া যায়। এই ধান উচুঁ, নীচু জমিতেও উৎপাদনকরা যায় এবং পানি স্বল্পতা হলেও ফলন ভাল হয়। সময়ের সাথে তাল মিলিয়ে কৃষক বান্ধব পন্য উৎপাদন বিপনন করে কৃষি ক্ষেত্রে উন্নয়নে ভ‚মিকা রাখতে বায়ার বদ্ধপরিকর। এ সময় বায়ার ক্রপ সায়েন্স লিমিটেডের উর্ধতন কর্মকর্তা ও এলাকার শতাধিক কৃষক এবং গন্য মান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

Close