বাংলাদেশসর্বশেষ নিউজ

দীপন হত্যার প্রতিবাদে টিএসসিতে বিক্ষোভ সমাবেশ

du.......এস.এইচ.উদয়, নিউজরুমবিডি.কমঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট লেখক আবুল কাশেম ফজলুল হকের ছেলে জাগৃতি প্রকাশনীর মালিক ফয়সাল আরেফিন দীপন হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থী লেখক ও নাগরিকবৃন্দ।

আজ সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ‘শিক্ষক-শিক্ষার্থী লেখক ও নাগরিকবৃন্দ’র ব্যানারে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠনের শিক্ষার্থী- শিক্ষক, লেখক প্রকাশক ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে।

বিক্ষোভ সমাবেশে এ মর্মান্তিক হত্যাকান্ডের প্রকৃত আসামীদের অনতিবিলম্বে খুঁজে বের করে শাস্তি প্রদানের জোর দাবী জানানো হয়। সমাবেশে শিক্ষক প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিনা লুৎফা নিত্রা, শান্তনু মজুমদার, মেহের নিগার, আনোয়ার হোসেন, প্রমুখ।

ফাহমিদুল হকের সঞ্চালনায় সমাবেশে বক্তারা এ চাঞ্চল্যকর হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান। দেশে এ ধরনের হত্যাকান্ড প্রতিনিয়তই ঘটে চলেছে; অথচ কোন বিচার নেই বলে বক্তারা হতাশা প্রকাশ করেন। এ সময় তারা সরকারের সমালোচনা করেন। বক্তারা বলেন, প্রকৃত খুনীদের না চিহ্নিত করা পর্যন্ত তাদের এ বিক্ষোভ চলবে।

উল্লেখ্য, গতকাল বিকেলে শাহবাগের আজিজ সুপার মার্কেটের নিজ অফিস থেকে ফয়সাল আরেফিন দীপনের গলা কাটা লাশ উদ্ধার করা হয়। এর আগে দূর্বৃত্তরা দীপনকে কুপিয়ে গলা কেটে নির্মমভাবে হত্যা করে।

Tags

Related Articles

Close