জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

ঘুষ গ্রহণকালে হাতেনাতে ম্যাজিস্ট্রেটের পেশকার আটক

Tangail Dodokটাঙ্গাইল প্রতিনিধি: ঘুষ গ্রহণকালে হাতেনাতে ম্যাজিস্ট্রেটের পেশকার/বেঞ্চ সহকারী  জাকির হোেেসন (৩৫) কে আটক করেছে টাঙ্গাইলের দুদক। বুধবার সকালে টাঙ্গাইল কোর্ট চত্বর এলাকার মজা রেস্টুরেন্ট থেকে নগদ ১৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে তাকে আটক করে দুদক। আটককৃত পেশকার জাকির হোসেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার উখারিয়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

এ প্রসঙ্গে দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা টাঙ্গাইল কার্যালয়ের উপ-পরিচালক সমর কুমার ঝাঁ জানান, এক ব্যক্তি কৃষি ব্যাংক টাঙ্গাইল শাখার ২৬ লাখ ৪০ হাজার টাকা লিখিত একটি চেক উত্তোলনের চেষ্টা করেন। চেকের উত্তোলনকৃত টাকার পরিমান ৫ লাখ টাকার উপরে হওয়ায় ব্যাংক কর্তৃপক্ষ চেকের হিসাব নম্বরধারীকে ফোনে চেকটি তিনি পাঠিয়েছেন কিনা জিজ্ঞাসা করেন। চেকের হিসাব নম্বরধারী চেকটি তিনি পাঠাননি বলে জানানোর ফলে ব্যাংক চেকটি গ্রহণ করলেও টাকাগুলো দেয়নি। পরবর্তিতে স্বপন মিয়া ও আকবর আলী নির্বাহী ম্যাজিস্ট্রেট কোর্ট ক অঞ্চলে আমার একটি চেক হারিয়েছে ও ব্যাংকে চেকটি জমা আছে আর চেকটি উদ্ধারে একটি পিটিশন মোকদ্দমা করেন। পিটিশন মোকদ্দমাকারী স্বপন মিয়া ও আকবর আলী চেকটি উদ্ধারের তদবির করতে ম্যাজিস্ট্রেটের পেশকার জাকির হোসেনের সাথে যোগাযোগ করেন। জাকির হোসেন চেকটি উদ্ধারের জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবী করেন। উভয় পক্ষের আলোচনায় তবে চেক উদ্ধার বাবদ ২৫ হাজার টাকা ঘুষ দেয়ার চুক্তি হয়। এ ঘুষ বাবদ ইতিপূর্বে জাকির হোসেন ১০ হাজার টাকা গ্রহণ করেন। নির্বাহী ম্যাজিস্টেট আদালতে পিটিশন মোকদ্দমা করা স্বত্তেও ঘুষ ছাড়া চেক উদ্ধার হচ্ছেনা এই মর্মে স্বপন মিয়া ও আকবর আলী দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ে একটি আবেদন করেন। এ আবেদন গ্রহণ ও প্রধান কার্যালয়ের অনুমতিতে এই ঘুষ গ্রহণকারী পেশকার আটকের জন্য একটি ফাঁদ মামলা পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আজ বুধবার এ ফাঁদ মামলা পরিচালনার মাধ্যমে ও ঘুষের বাকি ১৫ হাজার টাকা গ্রহণকালে হাতেনাতে ম্যাজিস্ট্রেটের পেশকার জাকির হোসেনকে আটক করা হয়। তার বিরুদ্ধে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related Articles

Close