জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে লৌহজং নদী দখলমুক্ত দিবস পালিত

মুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যদিয়ে টাঙ্গাইলে লৌহজং নদ দখলমুক্ত দিবসের চতুর্থ বর্ষপূর্তি পালন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার শহরের এসপি পার্কে আলোচনা সভা, কেক কাটা এবং নদী রক্ষা আন্দোলনে বিশেষ ভূমিকা রাখায় তিনজনকে সম্মাননা দেওয়া হয়। জেলা পুলিশের সহযোগিতায় জেলা প্রশাসন ও নদী রক্ষা আন্দোলন এই কর্মসূচীর আয়োজন করে।

নদী রক্ষা আন্দোলনের সভাপতি অধ্যক্ষ এনামুল করিম শহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শহিদল উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার কাজী নুসরাত এদীব লুনা, নদী রক্ষা আন্দোলনের সাধারণ সম্পাদক রতন সিদ্দিকী, সিটিজেন জার্নালিস্ট গ্রæপের এডমিন সাজ্জাদ খোশনোবিশ, সমাজকর্মী রেজাউল করিম, ক্লিন টাঙ্গাইলের প্রতিনিধি শাহীন চাকলাদার, নিপারদ সড়ক চাই সভাপতি ঝান্ডা চাকলাদার, মানবাধিকার কর্মী নাসরিন খান বিউটি প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০১৬ সালে লৌহজং নদ উদ্ধার অভিযান শুরু হলেও চার বছরে মাত্র চার কিলোমিটার অংশ দখলমুক্ত করা সম্ভব হয়েছে। অথচ দীর্ঘ ৭০ কিলোমিটার নদীটির বিভিন্ন অংশ এখনও বেদখল হয়ে আছে। বক্তারা অবিলম্বে বেদখল হয়ে যাওয়া অংশ দখলমুক্ত এবং খননের দাবি জানান। পরে নদী উদ্ধার অভিযানে বিশেষ কৃতিত্ব রাখায় নদী রক্ষা আন্দোলনের উপদেষ্টা কবি বুলবুল খান মাহবুব, মওলানা ভাসানী ডিগ্রী কলেজের অধ্যক্ষ লোকমান হোসেন এবং কাজী রিপনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এসময় সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও রাজনৈতিক নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Close