ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

শেষ বলে নাটকীয় জয় পেল রংপুর রাইডার্স

rangpurক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: বিপিএল তৃতীয় আসরের উদ্বোধনী ম্যাচ তুমুল উত্তেজনার মধ্য দিয়ে শেষ বলে নাটকীয় জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স।

চিটাগাং ভাইকিংসের ছুড়ে দেওয়া ১৮৮ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে বেশ বিপদেই পড়ে গিয়েছিল রংপুর।

এমনকি শেষ ছয় ওভারেও ম্যাচের পাল্লা ভারি ছিল চট্টগ্রামের দিকেই। ৩৬ বলে দরকার ছিল ৯১ রান। কিন্তু ঠিক এমন সময়েই জ্বলে উঠলেন পাকিস্তান থেকে আসা মিসবাহ-উল হক। ৩৯ বলে চারটি ছক্কা ও তিন চারে তার সংগ্রহ ৬১ রান।

এছাড়া গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আল-আমিন, থিসারা পেরেরা, ড্যারেন স্যামিও। ২৮ বলে ৩৮ করেছেন আল-আমিন, ১৭ বলে ৪৩ এসেছে পেরেরার ব্যাটে, আর মাত্র ৭ বলে স্যামি করেছেন ১৮ রান । শেষ ৬ ওভারে রংপুর রান তুলেছে ৯১।

মোহাম্মদ আমির ভালো করলেও তার ব্যক্তিগত তৃতীয় ওভার ইনিংসের ১৫তম ওভার ছিল রংপুরের জন্য টার্নিং পয়েন্ট। এ ওভারে আমির ১৭ রান দিলে, ম্যাচটা অনেকখানি ছিটকে যায় চিটাগং এর কাছ থেকে। কিন্তু শেষ ওভারে যখন রংপুরের দরকার ১৪ রান, তখন প্রথম বল ডট দিয়ে আবার ম্যাচটাতে উত্তেজনা বাড়িয়ে দেন শফিউল। শেষ পর্যন্ত শেষ ২ বলে রংপুরের দরকার ২ রান। এমন সময় স্যামির রান আউট জমিয়ে তুলে ম্যাচটি। এমন সময় রান আসে সজীবের ব্যাট থেকে। আর তাই সতীর্থদের কাছে ম্যাচের নায়কও বনে যান তিনি। ৬১ রান করে ম্যাচ সেরা হয়েছেন মিসবাহ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। চিটাগং ভাইকিংসের হয়ে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। ৩৯ রান করেন জিভান মেন্ডিস। বল হাতে রংপুর রাইডার্সের সাকলাইন সজীব ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন। আর ৪ ওভারে ২৬ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন আবু জায়েদ।

শুরুতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ২৯ রানে ফিরে যান তিলকরাত্নে দিলশান। এরপর দলীয় ১১৭ রানে ফিরে যান তামিম। তিনি ৩৫ বলে ৬টি চার ও ১ ছক্কায় ৫১ রান করেন। ১১৯ রানে ফিরে যান এনামুল হক বিজয় (৩৬)। এরপর আউট হয়ে ফিরে যান জিয়াউর রহমান।  দলীয় ১৩৪ রানে আউট হন এল্টন চিগম্বুরা। জিভান মেন্ডিস ও আসিফ আহমেদ মিলে দলীয় স্কোরকে টেনে নেন ১৭৮ রান পর্যন্ত। এরপর ব্যক্তিগত ৩৯ রানে রান আউট হন মেন্ডিস। দলীয় ১৮৩ রানের সময় রান আউটের শিকার হন মোহাম্মদ আমিরও। আসিফ আহমেদ ১৭ ও শফিউল ইসলাম ৪ রানে অপরাজিত থাকেন। ফলে ২০ ওভারে চিটাগং ভাইকিংসের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৭ উইকেটে ১৮৭ রান।

Tags

Related Articles

Close