আন্তর্জাতিকজাতীয়ফিচারবাংলাদেশলাইফস্টাইলসর্বশেষ নিউজ

বাংলাদেশি দম্পতির কোলজুড়ে জন্মনিলো ৪ সন্তান

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ কোরিয়ায় বসবাসরত বাংলাদেশি দম্পতি মোঃ জলিল মিয়া ও আঁখির কুলজুড়ে জন্মনিলো একই সাথে চার সন্তান! জমজ সন্তান জন্মের ঘটনা প্রায়ই ঘটে থাকলেও এমন ঘটনা বিরল! আজ সকাল ৯ টায়, দক্ষিণ কোরিয়ায় উইজংবু সংমু হসপিটালে, টাংগাইলের সখিপুর উপজেলার বানিয়ারছিট গ্রামের জলিল মিয়ার স্ত্রী আঁখি চার সন্তানের জন্ম দিয়েছেন! এর মধ্যে দুইজন ছেলে ও দুইজন মেয়ে।

হাসপাতালের তথ্য মতে, এক মিনিট অন্তর অন্তর জন্ম নেওয়া প্রথম শিশুটির ওজন ছিল ১.৮ কেজি বাকিদের ওজন ছিল যথাক্রমে ১.৬ কেজি এবং সবাই সুস্থ আছেন।

দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত আঃ জলিলের মামাতো ভাই আব্দুর রহিম জানিয়েছেন মা এবং ছেলে মেয়ে সু্স্থ আছেন। তিনি জানান, ‘এমন ঘটনা কুরিয়ায় এটিই প্রথম এমন নিউজ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমগুলো!’ চার সন্তানের পিতা মাতা হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশি এই প্রবাসী দম্পতি।

চার শিশু একসাথে জন্ম নেওয়া কোরিয়ায় একটি বিরল ঘটনা। অপারেশনের দিন তথা জন্মের দিনে, প্রসূতি ও স্ত্রীরোগ, শিশুরোগ, এনেস্থেশিয়া ও ব্যথার, অপারেটিং রুম, নবজাতক কক্ষ এবং ডেলিভারি রুম থেকে প্রায় মোট ৩০ জন মেডিক্যাল স্টাফ সন্তান প্রসবের সময় একত্রে কাজ করেছিল।

প্রসূতি ও গাইনোকোলজি বিভাগের অধ্যাপক কিম ইওন-হি যিনি ডেলিভারি করেছেন, তিনি বলেন, “মা বর্তমানে ডেলিভারি রুমে সেবা নিচ্ছেন, এবং চার সন্তান বর্তমানে নিবিড় পরিচর্যা ইউনিটে(নবজাতকের) চিকিৎসা নিচ্ছেন।”

হাসপাতালের পরিচালক হান চ্যাং-হি, অভিভাবকে অভিনন্দন জানিয়ে নবজাতক যেন সুস্থ থাকে সে জন্য প্রার্থনা করবেন বলে জানিয়েছেন।

Related Articles

Close