জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

আওয়ামীলীগের কান্ডারি হাসিনা- ওবায়দুল

awami-leagueবিশেষ প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: রোববার আওয়ামীলীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশনে টানা অষ্টম বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুকন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসাথে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বর্তমান সরকারের সফল সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনে সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।

শেখ হাসিনা এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯৮১, ১৯৮৭, ১৯৯২, ১৯৯৭, ২০০২, ২০০৯ ও ২০১২ সালে সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নিজেই সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। প্রস্তাবটিতে সমর্থন জানান জাহাঙ্গীর কবির নানক। এই পদেও বিকল্প কোনো নাম প্রস্তাব না আসায় সড়ক পরিবহনমন্ত্রী কাদেরকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ঘোষণা করেন।

এছাড়াও দলটির সভাপতিমন্ডলীর সদস্যদের নামও ঘোষণা করা হয়। সভাপতিমণ্ডলীতে যে ১৪ জনের নাম ঘোষণা করা হয়েছে তাঁদের মধ্যে সাতজন আগের কমিটিতে ছিলেন। তাঁরা হলেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্ল্যাহ, সাহারা খাতুন ও মোশাররফ হোসেন। নতুন যুক্ত হয়েছেন সৈয়দ আশরাফুল ইসলাম, নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন, আব্দুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান ও পীযূষ ভট্টাচার্য।

Related Articles

Close