ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

প্রধানমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি স্থগিত করে ক্লাসে ফিরছেন শিক্ষকরা

du teacherনিউজরুমবিডি.কম: আজ মঙ্গলবার বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে শিক্ষক নেতারা বসে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের  অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত করেন।

এ বিষয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে আপাতত কর্মবিরতি স্থগিত করা হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি পর্যালোচনা সভার পর পুরোপুরি প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরো বলেন, আগামীকাল বুধবার থেকে ক্লাস শুরু হবে। তবে কর্মবিরতি পুরোপুরি প্রত্যাহার করা হয়নি। প্রধানমন্ত্রীর আশ্বাসে স্থগিত করা হয়েছে।

গতকাল বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদসহ ছয় সদস্যের প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। তারই ফলশ্রতিতে আজকের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

অষ্টম পে-স্কেলে শিক্ষকদের অবনমনের প্রতিকার ও মর্যাদা রক্ষার দাবিতে নানা কর্মসূচির ধারাবাহিকতায় কর্মবিরতির কর্মসূচি পালন করেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ। গত ১১ জানুয়ারি সকাল থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করেন তারা।

 

Tags

Related Articles

Close