ক্যাম্পাসবাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

দুর্বৃত্তদের হাতে আহত রাবির দুই শিক্ষার্থী: মানববন্ধনে নিন্দা ও প্রতিবাদ

ru 12 juneশফিকুল ইসলাম, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তরা ওই শিক্ষার্থীদের কাছে থাকা একটি ল্যাপটপ ও দুইটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।
আহত দুই শিক্ষার্থী হলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. রাহিনুল ইসলাম রিংকু ও মো. সাইফুল ইসলাম। তারা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও তাদের সহপাঠীরা জানান, শনিবার রাতে রিংকু-সাইফুল বিশ্ববিদ্যালয় রেলস্টেশনের প্লাটফর্মে বসে আড্ডা দিচ্ছিলেন। এমন সময় হঠাৎ করেই ৩-৪জন এসে সাইফুলকে রড দিয়ে পেটাতে শুরু করে। পরে তারা রিংকুকেও রড দিয়ে বেধড়ক পেটায়। এতে রিংকুর মাথায় ও পিঠে গুরুতর জখম হয়। এসময় দুর্বৃত্তরা সাইফুলের ল্যাপটপসহ দুটি মোবাইল নিয়ে পালিয়ে যায়। পরে পাশেই অবস্থান করা তাদের সহপাঠীরা সাইফুল ও রিংকুকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যায়।
আহত সাইফুল ইসলাম বলেন, ‘আমরা বসে আড্ডা দিচ্ছিলাম। তারা অতর্কিত আমাদের উপর হামলা করেছে। আমরা কাউকে চিনতে পারিনি।’
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মজিবুল হক আজাদ খান বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। এটা ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরে ঘটে থাকতে পারে।’
বিভাগের মানববন্ধন : দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিভাগের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, প্রভাষক মো, আব্দুল্লাহীল বাকী ও মো. মামুন আ. কাইয়ুম।
বক্তারা রাতের অন্ধকারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এছাড়াও এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে অবিলম্বে বিচারের আওতায় আনতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের কাছে জোর দাবি জানান তারা। মানববন্ধনে বিভাগের শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Related Articles

Close