বাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে সন্তান হত্যার বিচার দাবীতে সংবাদ সম্মেলন

মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহম্মদ হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত মিছিল চলাকালে গত ২০১৩ সালের ২০ জানুয়ারী দূর্বৃত্তের হামলায় নিহত হয় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের বাপন। একই সালে নিহতের মা বাদী হয়ে ১৫ নাম উলে­খপূর্বক একটি হত্যা মামলা দায়ের করেন।

হত্যার দীর্ঘদিন অতিবাহিত হওয়া স্বত্তেও আসামী গ্রেফতার না হওয়াসহ হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবীতে সোমবার বেলা ১২টায় টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন নিহতের পরিবার।

সংবাদ সম্মেলনে জানা যায়, টাঙ্গাইল পৌর এলাকার পূর্ব আদালত পাড়াস্থ কেরামত আলী ও ফাতেমা বেগমের ছেলে আব্দুল কাদের বাপন। তৎকালীন সময়ে সে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত ২০১৩ সালের ১৮ জানুয়ারী জেলা আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহম্মদ নির্মম ভাবে নিহত হন। একই সালের ২০ জানুয়ারী সকাল সাড়ে ১১টায় পৌর এলাকার বেতকা আমিন বাজার নামক স্থানে এ হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত মিছিলে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় নিহত হয় আব্দুল কাদের বাপন। পরে ২৬ জানুয়ারী রশিদ কসাইকে প্রধান আসামী করে ১৫ জনের নাম উলে­খপূর্বক নিহতের মা মোছাঃ ফাতেমা বেগম টাঙ্গাইল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত বাপন হত্যায় জড়িত আসামীরা এ মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে বলেও সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান মামলার বাদী মোছাঃ ফাতেমা বেগম। সংবাদ সম্মেলনে তিনি অনতি বিলম্বে আসামীদের গ্রেফতার ও হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Related Articles

Close