ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

মিরাজের চতুর্থ পাঁচ

 
২০১৬ সাথে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল মেহেদী হাসান মিরাজের। অভিষেক টেস্টেই বাজিমাত করেন টাইগার তরুণ তুর্কি। ইংলিশদের প্রথম ইনিংসেই ৫ উইকেট নিয়ে নিজের প্রতিভার জানান দিয়েছিলেন মিরাজ।
 
পরের টেস্টে করলেন নিজের ক্যারিয়ার সেরা বোলিং। দুই ইনিংসেই নিয়েছিলেন ৬টি করে উইকেট। আর গতকাল উইন্ডিজদের বিপক্ষে দুই বছর পর চতুর্থবারের মতো ৫ উইকেট নিলেন মিরাজ।
 
যেখানে অ্যান্টিগা টেস্টের মত জ্যামাইকাতেও ভুগছে বাংলাদেশ সেখানে টাইগারদের হয়ে একমাত্র উজ্জ্বল স্পিনার মেহেদী হাসান মিরাজ। কিংস্টনে প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছেন এই স্পিনার।
 
যা বিগত চার বছর পর বিদেশের মাটিতে কোন বাংলাদেশী বোলার এই কীর্তি গড়লেন আবার। এর আগে ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই তাইজুল ইসলাম সর্বশেষ এক ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন।
 
জ্যামাইকা টেস্টের প্রথম দিনে ৩টি উইকেট নিয়েছিলেন মিরাজ। আর দ্বিতীয় দিন ২টি উইকেট নিয়ে ৫ উইকেট পূর্ণ করেন ২০ বছর বয়সী এই স্পিনার। ক্যারিবিয়ান ওপেনার ডেভন স্মিথকে দিয়ে উইকেটের খাতা খোলেন মিরাজ।
 
এরপর কিয়েরান পাওয়েল, ক্রেইগ ব্র্যাথওয়েট, কেমো পল ও মিগুয়েল কামিন্সকে আউট করে ক্যারিয়ারের চতুর্থবারের মতো ৫ উইকেট নেওয়ার গৌরব অর্জন করেন টাইগার তরুণ তুর্কি।
Tags

Related Articles

Close