খেলাধূলাসর্বশেষ নিউজ

জরিমানা গুনতে হচ্ছে এবি ডি ভিলিয়ার্সকে

জেড.আই জহির, নিউজরুমবিডি.কম: স্বাগতিক ভারতের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ রানে হারিয়ে ফুরফুরে মেজাজে আছেন সফরকারী দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। কিন্তু তার ও তার দলের সুখের সাগরে কিছুটা আগুন ঢেলে দিয়েছেন ম্যাচ রেফারি। ভারতের বিপক্ষে প্রথম একদিনের আন্তর্জাতিক ক্রিকেট (ওয়ানডে) ম্যাচে মন্থর ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ও তার দল দক্ষিণ আফ্রিকাকে।

রবিবার ভারতের কানপুরে প্রথম ম্যাচে নাটকীয়তায় জয় তুলে নেয় সফরকারী এবি ডি ভিলিয়ার্সের দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। শক্তিশালী ভারতকে ৫ রানে হারিয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে যায় প্রোটিয়ারা। কিন্তু এবি ডি ভিলিয়ার্সের রানের চাকা যতটা ছিল তুমুল গতির ঠিক বিপরীত দিকে পুরো দলের খেলার গতি ছিলো মন্থর বিশেষ করে ওভার রেটে পিছিয়ে পড়ে প্রোটিয়ারা। ফলে আইসিসির ম্যাচ রেফারি ক্রিস ব্রডের নজরে পড়ে প্রোটিয়া শিবির। যার পরণায় জরিমানা গুনতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ডি ভিলিয়ার্স সহ পুরো দলকে।

ম্যাচ রেফারি ক্রিস ব্রডের ভাষ্যমতে নির্ধারিত সময় শেষ হলেও তখনও প্রোটিয়াদের নির্ধারিত ৫০ ওভার শেষ হতে বাকি ছিল ২ ওভার। যার ফলে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ ও অন্যান্য খেলোয়াড়দের জরিমানা করা হয়েছে ম্যাচ ফি’র ২০ শতাংশ করে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি আগামী ১৪ই অক্টোবর ভারতের ইন্দোরে অনুষ্ঠিত হবে

Related Articles

Close