ক্যাম্পাসসর্বশেষ নিউজ

বুধবার অনশন- বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা আন্দোলনরত শাবি শিক্ষকদের

suবিশ্ববিদ্যালয় প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের শিক্ষকরা।

ফোরামের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম জানিয়েছেন, কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৯ সেপ্টেম্বর বুধবার প্রতীকী অনশন এবং ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতি পালন।

শাবির শিক্ষার্থী ও গণজাগরণ মঞ্চের কর্মী শাহরিয়ার মজুমদারের অকাল মৃত্যুতে মঙ্গলবার আন্দোলন স্থগিত রেখে শোক র‌্যালি পালন করেন শিক্ষক ফোরামের এ শিক্ষকরা।

উপচার্যের অপসারণ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে ১ সেপ্টেম্বর মঙ্গলবার কালো ব্যাজ ধারণ করে র‌্যালি-সমাবেশ এবং ২ সেপ্টেম্বর বুধবার কর্মবিরতি ও র‌্যালি-সমাবেশও করেন তারা।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপাচার্য ভবনের সামনে এ প্রতীকী অনশন পালন করেন আন্দোলনরত শিক্ষকরা।

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় থেকে ১১ নির্দেশনাসহ একটি চিঠি আসায় ৩০ আগস্ট সকাল ১০টায় বোর্ড অব অ্যাডভান্সড স্টাডিজ ও বিকেল ৩টায় একাডেমিক কাউন্সিলের সভা ডাকেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া।

এ সভা প্রতিহত করার ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষকরা। সেই সঙ্গে উপাচার্য যতদিন পর্যন্ত পদত্যাগ না করবেন ততদিন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকরা।

গত ৩০ আগস্ট উপাচার্যের অপসারণ দাবিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের শিক্ষকরা উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে ব্যানার কেড়ে নেয় এবং মারধর করে বলে অভিযোগ করেন ফোরামের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম।

তবে এর আগে উপাচার্য তার কার্যালয়ে ঢুকতে গেলে আন্দোলনকারীদের হাতে লাঞ্ছিত হন বলে অভিযোগ ওঠে। এরই ধারাবাহিকতায় আন্দোলন চালিয়ে যাচ্ছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ ফোরামের শিক্ষকরা।

 

Related Articles

Close