ক্যাম্পাসজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

এইচএসসি পরীক্ষা সেপ্টেম্বর-অক্টোবরেই!

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর পরিকল্পনা চলছে বলে জানা গেছে। পরীক্ষাকেন্দ্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই নেওয়া হবে এবারের পরীক্ষা। এমনটা বিবেচনায় রেখেই রোডম্যাপ তৈরি করে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে শিক্ষাবোর্ডগুলো।

জানা গেছে, সেপ্টেম্বরের শেষের দিকে অথবা অক্টোবরের শুরুতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হতে পারে।

আন্তশিক্ষা সমন্বয়ক বোর্ড থেকে জানা গেছে, এ পরীক্ষিা কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে। পরীক্ষার হলে প্রতি ব্যাঞ্চে একজন করে পরীক্ষার্থী বসানো হবে এবং পরীক্ষা কেন্দ্রগুলোর গেটের সামনে পরিদর্শক ও পরীক্ষার্থীদের হাত পরিস্কারের জন্য হ্যান্ডস্যানিটাইজার রাখা হবে।

এসব বিষয় জানিয়ে ইতোমধ্যে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা, ইউনিয়ন পরিষদের কর্মকর্তাদের কাছে শিক্ষা বোর্ডগুলো থেকে চিঠি দেওয়া হয়েছে।

এ বিষয়ে আন্ত:শিক্ষা বোর্ডের সমন্বয়ক ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, পরীক্ষা আয়োজনে আমাদের সব প্রস্তুতি অনেক আগেই নেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা দিলে শুরু করা হবে। তিনি আরও বলেন, ‘পরীক্ষার্থীদের সুরক্ষায় পরীক্ষাকেন্দ্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ক্লাসের মধ্যে এক ব্যাঞ্চে একজন করে পরীক্ষার্থী বসানোর চিন্তাভাবনা করা হচ্ছে। পরীক্ষার কেন্দ্রের ভেতরে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে। ’

Related Articles

Close