খেলাধূলাফুটবলবাংলাদেশসর্বশেষ নিউজ

মোজাহারুল ইসলাম গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন ৮নং ধর্মপুর ইউপি

RSKC FINAL (RHXI-8DUPFXI) (11)জেড.আই জহির, বিরল (দিনাজপুর) : বিরলে ‘মোজাহারুল ইসলাম গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট–২০১৭’ এর ফাইনাল ম্যাচে রামপুর হিন্দুপাড়া একাদশকে হারিয়ে প্রথমবারের মত এই টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ৮নং ধর্মপুর ইউনিয়ন পরিষদ। টুর্ণামেন্টের চূড়ান্ত খেলায় রামপুর হিন্দুপাড়া একাদশকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নের তকমাটা নিজের করে ৮নং ধর্মপুর ইউপি।
গতকাল শুক্রবার (১১ আগস্ট ২০১৭ইং) বিকালে রামপুর গ্রামের ঐতিহাসিক ফুটবল খেলার মাঠে টুর্ণামেন্টের চূড়ান্ত খেলায় বিরল উপজেলার ৬নং ভান্ডারা ইউনিয়ন পরিষদের রামপুর হিন্দুপাড়া একাদশ এবং একই উপজেলার ৮নং ধর্মপুর ইউপি’র ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামে। দিনভর বৃষ্টিস্নাতক খেলার প্রথমার্ধে কোন দলই গোলের দেখা না পেয়ে বিরতিতে যায়।
বিরতি থেকে ফিরেই আক্রমণের পাল্লা আক্রমণের মধ্য দিয়ে খেলা চালিয়ে যায় উভয় দল। কিন্তু খেলা শেষ হওয়ার পূর্ব মূহুর্তে রামপুর হিন্দুপাড়া একাদশের রক্ষণভাগের খেলোয়াড় এবং গোল রক্ষককে ফাঁকি দিয়ে গোলপোস্টে বল জড়ায় ৮নং ধর্মপুর ইউপি’র স্টাইকার মনোয়ার।
 
এক পর্যায়ে আক্রমণের পাল্লাটা বাড়িয়ে দিলেও কাঙ্খিত গোলের দেখা না পেয়ে নিষ্প্রভ ছিল রামপুর হিন্দুপাড়া একাদশ। ফলে মনোয়ারের একমাত্র গোলেই জয়ের সাথে ‘মোজাহারুল ইসলাম গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৭’ এর চ্যাম্পিয়নের তকমাটা নিয়ে গায়ে জড়িয়ে মাঠ ছাড়ে ৮নং ধর্মপর ইউপি’র ফুটবল একাদশ।
 
চূড়ান্ত খেলায় দুজন খেলোয়াড়কে সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়। রামপুর হিন্দুপাড়া একাদশের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সামিউল ওরফে মান্টি। অন্যদিকে ৮নং ধর্মপুর ইউপি’র ফুটবল একাদশের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মোনোয়ার হোসেন।
 
এদিকে চূড়ান্ত খেলার উভয় দলের প্রতিজন খেলোয়াড়কে সন্মানসূচক মেডেল দেওয়া হয়। একইসাথে পূ্র্বঘোষিত অনুযায়ী টুর্ণামেন্টের বিরল শঙ্করপুর ফুটবল একাদশ চতুর্থ ও বিরল মৌসুমী ক্রীড়া চক্রকে তৃতীয় স্থান অর্জন করায় সন্মননাসূচক ট্রফি প্রদান করা্ হয়।
 
আর টুর্ণামেন্টের রানার আপ দল রামপুর হিন্দুপাড়া একাদশকে রানার আপ ট্রফির সাথে ‘প্রাইজ মানি’ বাবদ নগদ ৯ হাজার টাকা দেওয়া হয়। অন্যদিকে ‘মোজাহারুল ইসলাম গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭’ এর প্রথম চ্যাম্পিয়ন দল ৮নং ধর্মপুর ইউপি’কে চ্যাম্পিয়ন ট্রফি এবং ‘প্রাইজ মানি’ বাবদ নগদ ১৪ হাজার টাকা প্রদান করা হয়।
উল্লেখ্য, দিনাজপুর জেলার বিরল থানার ৬নং ভান্ডারা ইউপি’র রামপুর সমাজ কল্যাণ ক্লাব এর আয়োজনে আমেরিকা প্রবাসী মোজাহারুল ইসলাম ও মালয়েশিয়া প্রবাসী আব্দুল কুদ্দুস এর যৌথ সহযোগিতায় বিরলে প্রথমবারের মত “মোজাহারুল ইসলাম গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট–২০১৭” অনুষ্ঠিত হয়। উক্ত টুর্ণামেন্টে জেলার ১৬টি স্বণামধন্য ফুটবল সংগঠন অংশগ্রহণ করে।
 
Tags

Related Articles

Close