বাংলাদেশসর্বশেষ নিউজ

নাগরপুরে জেএমবি’র সংগঠক সাজিদ গ্রেপ্তার

jmbটাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চট্রগ্রাম অঞ্চলের আরো এক সংগঠককে টাঙ্গাইলের নাগরপুর থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার গভীর রাতে মিনহাজুল ইসলাম ওরফে সাজিদ (২৪) নামের ঐ সংগঠককে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, চট্রগ্রামের মাঝিরঘাটে ছিনতাই এর সঙ্গে জড়িত ছিল গ্রেপ্তারকৃত সাজিদ। সে চট্রগ্রাম অঞ্চলে জেএমবিকে সংগঠিত করার দায়িত্বে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ তাকে টাঙ্গাইলের নাগরপুর থেকে আটক করে।

গত ৫অক্টোবর চট্রগ্রাম নগরীর কর্ণফুলী থানার খোয়াজানগর এলাকায় জেএমবি’র একটি আস্তানায় অভিযান চালিয়ে আটটি হ্যান্ডগ্রেনেড, বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। এ সময় জেএমবি’র সামরিক প্রধান জাবেদসহ পাচজন কে আটক করা হয়। জাবেদ ৬অক্টোবর ভোরে গোয়েন্দা পুলিশের সঙ্গে আরেকটি অভিযানে গিয়ে গ্রেনেড বিস্ফোরণে নিহত হন। বাকি চারজনকে জিঞ্জাসাবাদের জন্য দুই দফা রিমান্ডে নেয় গোয়েন্দা পুলিশ। জিঞ্জাসাবাদে তাদের কাছ থেকে সাজিদের বিষয়ে তথ্য পাওয়া যায়।

উল্লেখ্য, গত ২৩সেপ্টেম্বর চট্রগ্রামের সদরঘাট থানার মাঝিরঘাটে ছিনতাই করতে গিয়ে হ্যান্ডগ্রেনেড বিস্ফোরণে দু’জন ছিনতাইকারী ঘটনাস্থলেই নিহত হয় এবং পরে ঘটনার শিকার ব্যবসায়ীরাও মারা যায়। জঙ্গি অর্থ সংগ্রহের জন্য সংঘটিত এ ছিনতাইয়ে আটজন জেএমবি সদস্য অংশ নিয়েছিল বলে রিমান্ডে ঐ চারজন তথ্য দিয়েছে।

Related Articles

Close