খেলাধূলাফুটবলসর্বশেষ নিউজ

ট্রাইব্রেকারে বিরল মৌসুমী ক্রীড়া চক্রকে হারিয়ে ফাইনালে রামপুর হিন্দুপাড়া একাদশ

RSKC (RHXI-BMKC)জেড.আই জহির, বিরল (দিনাজপুর) : বিরলে ‘মোজাহারুল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট–২০১৭’ এর প্রথম সেমিফাইনালে বিরল মৌসুমী ক্রীড়া চক্রকে হারিয়ে ফাইনালে উত্তীর্ণ হয়েছে রামপুর হিন্দুপাড়া একাদশ। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল ম্যাচে সফরকারী বিরল মৌসুমী ক্রীড়া চক্রকে ট্রাইব্রেকারে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্থানীয় প্রতিনিধিরা।

শুক্রবার বিকালে রামপুর গ্রামের ঐতিহাসিক ফুটবল খেলার মাঠে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে দিনের একমাত্র খেলায় ৫নং বিরল ইউপি’র মৌসুমী ক্রীড়া চক্র এবং ৬নং ভান্ডারা ইউপি’র রামপুর হিন্দুপাড়া একাদশ ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামে। খেলার প্রথমার্ধের শুরুতেই হিন্দুপাড়া একাদশের জালে বল জড়িয়ে ম্যাচে এগিয়ে যায় সফরকারী মৌসুমী ক্রীড়া চক্র। কিন্তু বিরতির ঠিক আগ মূহুর্তে গোল পরিশোধ করে ১-১ স্কোরলাইনে সমতা আনে রামপুর হিন্দুপাড়া একাদশ।

বিরতি থেকে ফিরে আক্রমণ ও পাল্টা আক্রমণের মধ্যদিয়ে খেলা চললেও কোন দলই গোলের দেখা পায়নি। ফলে খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে (ট্রাইব্রেকার)। এখানেও বিপত্তি ঘটায় উভয় দল। প্রথম যাত্রায় ৫টি করে শোটে উভয় দল মাত্র ২টি করে গোল করতে সক্ষম হয়। ফলে শেষ অবদি আবারও ১টি করে পেনাল্টি মারার ঘোষণা দেন ম্যাচ রেফারিগণ। কিন্তু এ যাত্রায় বিরল মৌসুমী ক্রীড়া চক্র গোল আদায় না করতে পারলেও এবার আর কোন ভুল করেনি রামপুর হিন্দুপাড়া একাদশ। সফরকারীদের জালে বল জড়িয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে হিন্দুপাড়া একাদশ।

এদিকে আগামী ৩১ জুলাই ২০১৭ইং, (সোমবার) টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনাল ম্যাচে একই মাঠে বিকাল সাড়ে ৪টায় বিরল শঙ্করপুর ‍ফুটবল একাদশ মোকাবেলা করবে ৮নং ধর্মপুর ইউনিয়ন পরিষদের ফুটবল একাদশের বিপক্ষে।

উল্লেখ্য, দিনাজপুর জেলার বিরল থানার ৬নং ভান্ডারা ইউপি’র রামপুর সমাজ কল্যাণ ক্লাব এর আয়োজনে আমেরিকা প্রবাসী মোজাহারুল ইসলাম ও মালয়েশিয়া প্রবাসী আব্দুল কুদ্দুস এর যৌথ সহযোগিতায় বিরলে প্রথমবারের মত “মোজাহারুল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট–২০১৭” অনুষ্ঠিত হচ্ছে।

উক্ত টুর্নামেন্টে জেলার ১৬টি স্বণামধন্য ফুটবল সংগঠন অংশগ্রহণ করছে। এই গোল্ডকাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে দেওয়া হবে ৬ আনা স্বর্ণ এবং রানার্সআপ দলকে দেওয়া হবে ৪ আনা স্বর্ণ। পাশাপাশি তৃতীয় ও চতুর্থ দলের জন্য থাকবে শান্তনা পুরস্কার।

Tags

Related Articles

Close