সর্বশেষ নিউজ

শিগগিরই অনলাইন নীতিমালা চূড়ান্ত করা হবে বলে সংসদে জানালেন তথ্যমন্ত্রী

inuনিউজরুমবিডি.কম: রোববার জাতীয় সংসদের দশম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, শিগগিরই আন্তঃমন্ত্রণালয় প্রস্তাবিত অনলাইন নীতিমালা চূড়ান্ত করা হবে।


তথ্যমন্ত্রী বলেন, সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ‘অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৫’ শিরোনামে একটি নীতিমালা প্রণয়ণের উদ্যোগ নেওয়া হয়েছে। এই নীতিমালা প্রণয়নের জন্য একটি মূল কমিটি ও একটি সাব কমিটি গঠন করা হয়।

তিনি আরো বলেন, সাব কমিটির প্রস্তাবিত নীতিমালা মূল কমিটিতে উপস্থাপনপূর্বক চূড়ান্ত করে চলতি বছরের ৬ আগস্ট মতামত গ্রহণের জন্য ওয়েবসাইটে প্রকাশ করা হয়। লিখিত মতামতের জন্য আরো ১৬টি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। সেখানে মন্ত্রণালয়ের মতামত পাওয়া গেছে। শিগগিরই আন্তঃমন্ত্রণালয় সভা করে প্রস্তাবিত নীতিমালা চূড়ান্ত করা হবে।

সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী জানান, সাংবাদিকতার ক্ষেত্রে নূন্যতম যোগ্যতার মানদন্ড নেই। তবে অনেক সাংবাদিক আছেন উচ্চ শিক্ষায় শিক্ষিত ও পেশার প্রতি দায়বদ্ধ।

তিনি জানান, ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন, ১৯৭৪’ সংশোধনপূর্বক সাংবাদিকতার ক্ষেত্রে নূন্যতম যোগ্যতার বিষয়টি অন্তর্ভুক্ত নিয়ে পরীক্ষা-নিরিক্ষা করা হচ্ছে।

Related Articles

Close