uncategorizedবাংলাদেশ

বীরগঞ্জে জমাজমি সংক্রান্ত পূর্বের শত্রুতার জেরে বাড়ী পোড়ানোর মিথ্যা মামলার সুষ্ঠ তদন্তের দাবীতে সংবাদ সম্মেলন

SAMSUNG CAMERA PICTURESশেখ সাইদুল আলম সাজু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : বীরগঞ্জে জমাজমির ঘটনায় পূর্ব শত্রুতার জেরে খড়ির ঘরে আগুন লাগিয়ে মিথ্যা মামলার প্রতিবাদে ও ঘটনাস্থলে গিয়ে সুষ্ঠ তদন্তের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে গত মঙ্গলবার সকাল ১১.০০ টায় পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ছলিমনগর গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী মোছা: রাহিমা বেগম লিখিত অভিযোগে জানায়, ছলিমনগর মৌজার জে,এল নং ৯৬, খতিয়ান নং ৮.১১, দাগ নং, ২৩৯.২৩৬.২৪০ এর ৮২ শতক জমির মধ্যে ৪৫ শতক জমি পারিবারিক ভাবে পাওনা থাকার পরেও দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের গড়ফতু গ্রামের মৃত: আ: বাছেদের পুত্র ও কল্যাণী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম জমি না দেওয়ার ইচছায় গত ০৯ই ফেব্রুয়ারী সকাল ০৭টায় হঠাৎ জয়নাল আবেদীনের উপর হামলা চালায়। এতে দেবরের স্ত্রী মর্জিনা বেগম ভাসুরকে বাঁচাতে এগিয়ে আসলে তাদের হামলায় মুমুর্ষ ভাবে আহত হয়। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও সরকারী হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করে সুস্থ্য করানো হয়।

তারই প্রেক্ষিতে রাহিমা বেগমের পুত্র জাহেদুল ইসলাম ১৪ই জুলাই বাদী হয়ে দেবীগঞ্জ থানায় সিরাজুল ইসলাম, তার বড় ভাই রিয়াজুল ইসলাম, ছোট ভাই সাইদুল ইসলাম, স্ত্রী রোকেয়া বেগম সহ ৭ জন কে আসামী করে একটি মামলা দায়ের করে। যার নং- ৮। পাশাপাশি সিরাজুল ইসলাম ৮/৯ বৎসর পূর্বে কিছু জমি জয়নাল আবেদীনের পুত্র জাহেদুল ইসলাম এর নিকট বন্ধক রেখে ৩ লক্ষ ২৫ হাজার টাকা নেয়। যা অদ্যবধি জয়নাল আবেদীনের ভোগদখলে রয়েছে। মামলার কারনে টাকা ফেরত না দিয়ে বন্ধকি জমিটি দখলের অপচেষ্ঠায় ব্যর্থ হয়ে গত ৮ই জুলাই শনিবার সন্ধ্যা ৭টায় বাড়ীর অদূরে একটি খড়ি ঘরে আগুন লাগিয়ে দিনাজপুর সিনিয়র জুটিশিয়াল ম্যজিষ্টেট আদালত (২) বীরগঞ্জ এ ঘর পোড়ানোর ঘটনা সাজিয়ে ১৬ জনকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করে।

ঘটনার দিন তার ছেলে, স্বামী, দেবর ও ভাতিজারা ঝাড়বাড়ী হাটে দোকানদারি নিয়ে ও বাজার করার কাজে ব্যস্ত ছিল। যা হাট বাজারের পরিচিতি সকলেই দেখেছে। আগুনের সংবাদ শুনে আমার ছেলে, ভাতিজা সহ অনেকেই হাট হতে ছুটে আসে ঘটনা স্থলে। কিন্তু জমাজমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে সিরাজুল মাষ্টারের নির্দেশে তার ছোট ভাই সাইদুল ইসলাম বাদী হয়ে তাদের ১৬ জন নিরিহ লোকের বিরুদ্ধে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগে মিথ্যা মামলা করে হয়রানী করেছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা আইনকে শ্রদ্ধা রেখে মিথ্যা মামলাটি সঠিক তদন্তের জন্য ঘটনাস্থলে গিয়ে সরজমিনে পরিদর্শনের আবেদন করেছে। সংবাদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন খতেজা বেগম, রাহিমা বেগম, জয়নাল আবেদীন, আ: রহিম, নাসির উদ্দীন, রমজীদুল ইসলাম প্রমুখ।

Tags

Related Articles

Close