খেলাধূলাসর্বশেষ নিউজ

ক্রিকেটকে গুডবাই জানালেন ক্রিস রজার্স

জেড.আই জহির, নিউজরুমবিডি.কম: অস্ট্রেলিয়ার ওপেনার ব্যাটসম্যান ক্রিস রজার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে চলতি অ্যাশেজ সিরিজের ৫ম ও শেষ টেস্ট ম্যাচটি হবে ক্রিস রজার্সের শেষ ম্যাচ।

উল্লেখ্য চলতি অ্যাশেজ সিরিজ শুরু হওয়ার আগে ইনজুরির কারণে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানান অজি বোলিং অলরাউন্ডার রায়ান হ্যারিস। এরপর ফর্মহীনতায় সিরিজের চতুর্থ টেস্টে এসে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক। ৩৮ বছর বয়সী রজার্স মঙ্গলবার অবসরের ঘোষণা দিয়ে দিয়েছেন। এরই সাথে স্পষ্ট হয়ে গেছে, অস্ট্রেলিয়ার দুই বড় তারকা খেলোয়াড় এক সাথে আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায় জানাবেন।

আগামী বৃহস্পতিবার থেকে ওভালে শুরু হবে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট। অসি অধিনায়ক ক্লার্কও এই টেস্ট খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন। অর্থাৎ, ক্লার্ক-রজার্স দুজনই ওভালে আন্তর্জাতিক ক্যারিয়ারে শেষবারের মতো মাঠে নামবেন। ক্রিস রজার্স অবসরের ঘোষণা দিয়ে বলেন, “অস্ট্রেলিয়ার হয়ে খেলা অবশ্যই গর্বের বিষয়। আমি এই সময়টা খুবই উপভোগ করেছি। অস্ট্রেলিয়ার হয়ে খেলা এটা আমার জন্যে এক প্রকার চাওয়া-পাওয়ার অংশ বিশেষ। তবে এটা সত্যি সব কিছুর শুরু ও শেষ আছে। আর আমি মনে করি ক্রিকেট থেকে বিদায় নেওয়ার জন্য এটাই আমার সঠিক সময়।” ক্রিস রজার্স অস্ট্রেলিয়ার হয়ে অবশ্য কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি। সাদা পোশাকে তার অভিষেক হয় ২০০৮ সালে, ভারতের বিপক্ষে।

অসিদের হয়ে ২৪ টেস্ট খেলা রজার্স ৪২.৮৬ গড়ে ১ হাজার ৯৭২ রান করেছেন। সেঞ্চুরি রয়েছে ৫টি আর ফিফটি ১৪টি। চলতি অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান (৪৩৭) সংগ্রাহকও তিনি। এদিকে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের ৪র্থ ম্যাচ জয় করে ৩-১ সিরিজ নিজের করে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

Related Articles

Close