ক্যাম্পাসজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইলের কালিহাতীতে বিনামূল্যের বইয়ে টাকা নেয়ার অভিযোগ

মুক্তার হাসান,টাঙ্গাইল থেকে: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দশকিয়া ইউনিয়নের ১৪নং হাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে বিন্যামূল্যের সরকারি বই বিতরণের নামে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ তুলেছেন অভিভাবকরা।

সোমবার সরেজমিনে গিয়ে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, তাদের শ্রেণি ভিত্তিক ৩০ থেকে ৫০ টাকার বিনিময়ে সরকারি বিনামূল্যের বই নিতে হচ্ছে । যারা টাকা দিতে পারেনি তারা বইও নিতে পারছে না।

দ্বিতীয় শ্রেণির আফরোজা নামের এক শিক্ষার্থীর বাবা আজমত আলী বলেন, তাঁর মেয়ের বই নিতে শিক্ষকদের ৪০ টাকা দিতে হয়েছে। অথচ টেলিভিশনে খবরে দেখিছি যে সারা দেশে উৎসবমূখর পরিবেশে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে।

বিদ্যালয়ের আরেক শিক্ষার্থীর বাবা শফিকুল ইসলাম বলেন, আমার মেয়ের কাছ থেকে বই এবং ভর্তি বাবদ শিক্ষকরা ৯০ টাকা নিয়েছেন। তিনি আরোও জানান এরকম প্রায় সবার কাছ থেকে টাকা নিয়ে বই দেয়া হচ্ছে।
এ বিষয়ে বিদ্যালয়ের শিক্ষক হাসানুজ্জামান টাকার নেয়ার সত্যতা স্বীকার করে বলেন বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা , বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল খেলার সময় যে টাকা খরচ তা এখান থেকে করা হবে।

বিদ্যালয়ের সভাপতি বছির উদ্দিন জানান, আমার আগের সভাপতিরাও বই বিতরণের সময় টাকা নিত। এ টাকাটা বার্ষিক খেলাধূলায় ব্যয়িত হবে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকিয়া পারভীন জানান, বই বিতরণের সময় কোন প্রকার টাকা নেয়ার নিয়ম নেই । অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Close