ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

রাবি অধ্যাপক হত্যা : তিন মাসেও বিচার প্রক্রিয়ার স্পষ্টতা নেই

ruরাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক সিদ্দিকী হত্যাকাণ্ডের ৯০ তম দিনে বিচারের দাবিতে আন্দোলন করেছে ইংরেজি বিভাগ। শনিবার বেলা ১১টায় শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে থেকে বিচার দাবিতে একটি র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুকুল মঞ্চে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম মাসউদ আখতার বলেন, অধ্যাপক সিদ্দিকী হত্যাকাণ্ডের তিনমাস পার হলেও বিচার প্রক্রিয়ার স্পষ্ট কোনো অগ্রগতি দেখতে পাচ্ছি না। এসকল হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হলে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আরও ঘটবে। তাই আমরা এসব জঘন্য হত্যাকাণ্ডের বিচারের দাবি জানাই। যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে। যতদিন পর্যন্ত আমরা এ ঘৃণ্য হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার পাবো না, ততদিন পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।
সমাবেশে ইংরেজি বিভাগের প্রফেসর জহুরুল ইসলাম, প্রফেসর আবদুল্লাহ আল মামুন, সহকারী অধ্যাপক তারিক উল ইসলাম, মুহাম্মদ অসিউজ্জামানসহ  তিনশতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২৩ শে এপ্রিল নগরীর শালবাগান এলাকায় বাড়ি থেকে সামান্য দূরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করা হয়।

Related Articles

Close