ক্যাম্পাসসর্বশেষ নিউজ

রুয়েটে শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি

ruetশফিকুল ইসলাম: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করেছে শিক্ষকরা। আন্দোলনের তৃতীয় দিন বুধবারও কোন সিরিজের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এদিকে শিক্ষকদের অভিযোগে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রুয়েট প্রশাসন।
কমিটি গঠনের তথ্য নিশ্চিত করে রুয়েট উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম বেগ বলেন, উদ্ভুত সমস্যা সমাধানে শিক্ষক সমিতির সঙ্গে বৈঠক হয়েছে। শিক্ষকরা আন্দোলনকারী শিক্ষার্থীদের দুর্ব্যবহারের বিভিন্ন অভিযোগের কথা বলেছেন। অভিযোগ তদন্ত করতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শহীদ-উজ-জামানকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে এবং শিক্ষকদের আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ঘোষিত অনির্দিষ্টকালের কর্মসূচি পালনে বুধবারও শিক্ষকরা ক্লাসে আসেননি। এদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক করেন শিক্ষক সমিতির নেতারা।
রুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল আলীম বলেন, শিক্ষার্থীরা আমাদের প্রাণ। আমরা ক্লাসে ফিরে যেতে চাই। তবে আমরা সীমালঙ্ঘনকারী ও আন্দোলনের নামে যারা শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করেছে তাদের শাস্তি চাই। ভিসি স্যারের সাথে বৈঠকে তিনি আমাদের আশ্বস্ত করেছেন। আমরা পরবর্তীতে শিক্ষক সমিতির বৈঠকে বসে ক্লাসে ফিরে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিব।
গত ২৮ জানুয়ারি থেকে ক্রেডিট প্রথা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অচল হয়ে পড়ে শিক্ষা কার্যক্রম। পরে গত রবিবার দুপুরে শিক্ষার্থীদের দাবি মেনে নেয় প্রশাসন। কিন্তু উপাচার্যসহ শিক্ষকদের শনিবার রাতভর কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা এবং দুর্ব্যবহারের অভিযোগ তুলে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় শিক্ষক সমিতি।

Related Articles

Close