ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

ইংলিশদের ২৭৩ রানের লক্ষ ছুড়ে দিল বাংলাদেশ

14595691_1849785301920765_3722657232447184173_nনিউজরুমবিডি স্পোর্টস ডেস্কঃ ঢাকা টেস্টে ইংল্যান্ডের সামনে কঠিন চ্যালেঞ্জিং লক্ষ ছুড়ে দিয়েছে স্বাগিতক বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্ট জিততে চাইলে ইংলিশদের রেকর্ড গড়তে হবে। সাথে সিরিজ নিজের করতে হলে ২৭৩ রান করতে হবে কুক বাহিনীকে।

রবিবার ঢাকা টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৯৬ রানে অলআউট হয়েছে। ফলে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৭৩ রান। এই রান করতে পারলেই টাইগারদের টেস্টে হোয়াইট ওয়াশ করবে ইংলিশরা।

এদিকে এশিয়ায় এত রান তাড়া করে কখনোই জেতেনি ইংল্যান্ড। সর্বোচ্চ ২০৯ রান তাড়া করে জিতেছিল ২০১০ সালে এই মিরপুরে বাংলাদেশের বিপক্ষেই। দ্বিতীয় সর্বোচ্চ ২০৮ রান তাড়া করে জিতেছিল ১৯৬১ সালে লাহোরে পাকিস্তানের সঙ্গে।

দুই শর বেশি রান তাড়া করে আর একবারই জিতেছে ইংলিশরা, ১৯৭২ সালে দিল্লিতে ভারতের বিপক্ষে। ইংল্যান্ড তাদের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ৩৩২ রান তাড়া করে জিতেছিল ১৯২৮ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ২২০ রানের জবাবে ইংল্যান্ড অলআউট হয়েছে ২৪৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ প্রথম ইনিংস : ৬৩.৫ ওভারে ২২০ (তামিম ১০৪, মুমিনুল ৬৬, মাহমুদউল্লাহ ১৩, সাকিব ১০; মঈন ৫/৫৭, ওকস ৩/৩০, স্টোকস ২/১৩ )।

ইংল্যান্ড প্রথম ইনিংস : ৮১.৩ ওভারে ২৪৪ (রুট ৫৬, ওকস ৪৬, রশিদ ৪৪*; মিরাজ ৬/৮২, তাইজুল ৩/৬৫, সাকিব ১/৪১)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৬৬.৫ ওভারে ২৯৬ (ইমরুল ৭৮, মাহমুদউল্লাহ ৪৭, সাকিব ৪১, তামিম ৪০, শুভাগত ২৫*; রশিদ ৪/৫২, স্টোকস ৩/৫২, আনসারি ২/৭৬, মঈন ১/৬০)।

Tags

Related Articles

Close