জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে ৩ অপহরনকারী আটক: অপহৃত শিশু উদ্ধার

tan rab 23.8মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইলের ভূঞাপুর এলাকা থেকে অপহরনকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার সকালে এ অপহরনকারীদের কাছে আটক থাকা গাজীপুর থেকে অপহৃত দুই বছরের শিশু কন্যা তাসমিমকে উদ্ধার করা হয়।

এ ব্যাপারে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ ক্রাইম প্রিভেনশন কোম্পানী সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী মঙ্গলবার বিকেলে এক প্রেস ব্রিফিং এ জানান, গত ২১ আগষ্ট গাজীপুর জেলার জয়দেবপুর থানার চৌরাস্তা নামক এলাকা থেকে দুই বছরের শিশু কন্যা তাসমিম আক্তারকে অপহরন করে এই চক্রের সদস্যরা। অপহরনের পরে এই সংঘবদ্ধ দলের সদস্যরা অপহৃত শিশুর পিতার কাছে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী এবং কোন প্রকার আইনী আশ্রয় নিলে শিশুটিকে হত্যা করার হুমকী প্রদান করে। এরই প্রেক্ষিতে অপহৃত শিশুর পিতা এ অপহরনের বিষয়ে জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পাশাপাশি তিনি অপহৃত শিশুটি উদ্ধার ও অপহরনকারীদের বিরুদ্ধে র‌্যাব-১ শিমুলতলী ক্যাম্পের সহায়তা কামনা করেন। বিষয়টি অবহিত হবার পর র‌্যাবের উর্দ্ধতন কর্তৃপক্ষ টাঙ্গাইল র‌্যাব-১২ কে সাঁড়াশি অভিযানের মাধ্যমে শিশু কন্যা তাসমিমকে উদ্ধারের নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে মঙ্গলবার সকালে টাঙ্গাইল র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ ক্রাইম প্রিভেনশন কোম্পানী সিপিসি-৩ অপহৃত শিশুটি উদ্ধার এবং অপহরনকারী চক্রের সকল সদস্যকে গ্রেফতারের অভিযান পরিচালনা করেন। অপহরনকারী দলের সদস্যরা অপহৃত শিশুর পিতাকে মুক্তিপনের ৫ লাখ টাকা নিয়ে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বেলতলা গ্রামের নির্জন স্থান থেকে শিশুটিকে ফেরত দিবে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল তার নেতৃত্বে ভূঞাপুর উপজেলার বিরহাটি, ঘাটান্দি ও বেলতলা গ্রামে সাঁড়াশি অভিযান চালায়। পরিচালিত এ অভিযানে ভূঞাপুর উপজেলার পাঁচ তেরিল্লা গ্রামের মজনু মিয়ার ছেলে ও অপহরনকারী দলের সদস্য আনিছুর রহমান (১৮), ভূঞাপুর উপজেলার বেলতলা গ্রামের সিদ্দিক মিয়ার মেয়ে মোছাঃ স্মৃতি আক্তার (১৮) ও ঢাকার ডেমরা উপজেলার সারলিয়া এলাকার অছিম উদ্দিন মিয়ার মেয়ে মোছাঃ ফাতেমা আক্তার (১৯) কে আটক করা হয়।

এ সময় তাদের কাছে আটক থাকা অপহৃত শিশু তাসমিম (২) কে অক্ষত অবস্থায় উদ্ধার করে। এ সময় অপহরনকারীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, সংঘবদ্ধ এ চক্রে বরিশাল জেলার রুহুল আমিন (২৮) নামের আরেক সদস্য পলাতক রয়েছে। আটককৃতদের সহযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে কোমলমতি শিশুদের অপহরন ও মুক্তিপন আদায় করে। ক্ষেত্র বিশেষ তারা অপহৃত শিশুদের প্রাণ হরণও করে থাকে বলেও জানান তিনি।

Related Articles

Close