বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ঝিনাইদহে নিহত পুরোহিতের বাড়িতে ন্যাপ নেতৃবৃন্দ

jinai porohit napজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি: ন্যাপ সভাপতি পংকজ ভট্টাচার্য সোমবার ঝিনাইদহ সদর উপজেলার কোরাতিপাড়া গ্রামে দুর্বৃত্তদের হাতে খুন হওয়া পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীর বাড়িতে যান। তিনি পুরোহিতের পরিবারবর্গকে শান্তনা দিয়ে সমবেদনা জ্ঞাপন করেন।

এ সময় মুক্তিযুদ্ধ যাদুঘর এর ট্রাষ্ট্রি তারেক আলী, ন্যাপ নেতা হাফিজ ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সহ-সভাপতি তৈয়ব আলী জোয়ার্দ্দার, ন্যাপ নেতা আনোয়ারুল ইসলাম, লুৎফর রহমান মনোজ, আবু বকরসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

ন্যাপ সভাপতি পংকজ ভট্টাচার্য বলেন, দেশ ব্যাপী সন্ত্রাস ও জঙ্গীবাদের উত্থান ঐক্যবদ্ধ ও সামাজিক ভাবে প্রতিহত করতে হবে। তিনি বলেন দেশে গনতান্ত্রিক ধারা বজায় রাখতে জামায়াত শিবিরসহ প্রতিক্রিয়াশীল গোষ্ঠির রাজনীতি নিষিদ্ধ করতে হবে। ন্যাপ সভাপতি পংকজ ভট্টাচার্য পুরোহিত হত্যা ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত দাবী করে দ্রুত অপরাধীদের বিচারের আওতায় আনার কথা বলেন।

উলে¬খ্য, গত ৭ জুন মঙ্গলবার সকালে বাড়ি থেকে নলডাঙ্গা সিদ্বেশ্বরী মন্দিরে পুজা দিতে যাওয়ার সময় মহিষা ভাগাড় বিলে নিয়ে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে ও গলা কেটে নৃসংশভাবে হত্যা করে। উল্লেখ্য গত মঙ্গলবার (৭ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের মহিষারভাগাড় বিলে আনন্দ গোপাল গাঙ্গুলী ওরফে নন্দকে (৭০) গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। আনন্দ গোপাল সদর উপজেলার কোরতিপাড়া গ্রামের মৃত সত্য গোপালের ছেলে।

এ হত্যাকান্ডের পর আইএস এর নামে দায় স্বীকার করা হয়। ঘটনার পর দিন ভারতীয় দুতাবাসির দুই কর্মকর্তা নিহতর বাড়িতে আসেন। এ ছাড়া সরকারের প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের প্রতিনিধি দল নিহতর পরিবারকে সমবেদনা জানাতে কোরাতিপাড়া গ্রাম পরিদর্শন করেন।

তাছাড়া মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নিহত পুরোহিতের বাড়িতে আসবেন। সেখানে তারা এক শান্তি সমাবেশে যোগদান করবেন বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

Related Articles

Close