খেলাধূলাসর্বশেষ নিউজ

সাত হাজারী ক্লাবে মুশফিকুর রহিম

মুশফিকজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: সাত হাজারী ক্লাবে প্রবেশ করেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। তৃতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। এর আগে বাংলাদেশের হয়ে এই মাইলফলক ছুঁয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান (৮,৪৭৩ রান) ও বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান (৮,০৬৪ রান)।

শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের নামের পাশে ৬৯৭২ রান নিয়ে ব্যাট করতে নামেন মুশফিকুর রহিম। ৭,০০০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে এই উইকেট রক্ষক ব্যাটসম্যানের প্রয়োজন ছিল মাত্র ২৮ রানের। গত বৃহস্পতিবার জিম্বাবুয়ে ক্রিকেট দলের বিপক্ষে স্বেচ্ছায় বিসিবি একাদশের হয়ে মাঠে নামেন মুশফিক। খেলেন হার না মানা ৮১ রানের এক কার্যকরী ইনিংস। আর আজ যেন সেখান থেকেই শুরু করেন বাংলাদেশের টেস্ট দলপতি মুশফিকুর রহিম।

ফর্মে থাকা মুশফিক ৩৪ বল খেলে ২৮ রান তুলে নিয়ে তৃতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে সাত হাজার রানের মাইলফক স্পর্শ করেন। এরপর নিজের স্বাভাবিক খেলা চালিয়ে যেতে থাকেন মুশফিকুর রহিম। ৫২ বলে ৫টি চারের সাহায্যে নিজের ব্যক্তিগত ক্যারিয়ারের ২৩তম অর্ধশতক তুলে নেন মুশফিক। আর পিছনে ফেরে তাকাননি তিনি ১০৫ বলে খেলে ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত দূর্ভাগ্যবশত রান আউট হওয়ার আগে নিজের নামের পাশে ১০৭ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দেন মুশফিকুর রহিম। ১০৯ বলের ইনিংসে ৯টি চার ও একটি বিশাল ছক্কার মার মারেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বর্তমানে মুশফিকুর রহিমের আন্তর্জাতিক ক্যারিয়ারে রান সংখ্যা ওয়ানডেতে ৩৮৭৩ ( আজকের ১০৯ রান সহ)। টেস্টে ২৬৫০ ও টি-টোয়েন্টিতে ৫৫৮।

Related Articles

Close