বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

প্রতিটি গ্রাম হবে তথ্য কেন্দ্র-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ফিজার

minister fulমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, ‘প্রতিটি গ্রাম হবে তথ্য কেন্দ্র, যেখানে প্রয়োজনীয় সব তথ্যই শিশুরা পাবে।

আজ বুধবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ১নং এলুয়ারী ইউনিয়নের খাজাপুর মাদ্রাসা মাঠে পাঞ্জেরী শিশু ফোরামের আয়োজনে এবং ফুলবাড়ী এডিপি, ওর্য়াল্ডভিশন বাংলাদেশ-এর সহযোগিতায় বাল্য বিবাহ, ঝড়ে পড়া রোধ এবং মাদকের কুফল সর্ম্পকে সচেতনতা বৃদ্ধিতে এলুয়ারী পাঞ্জেরী শিশু ফোরামের সভাপতি আরমিনা আক্তারের সভাপতিত্বে অবিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, ‘শিশু ফোরামের মতো সবাই যদি বাল্য বিবাহ, স্কুল হতে ঝড়ে পড়া এবং মাদক সম্পর্কে সচেতন হয়, অবশ্যই দেশ একদিন সোনার বাংলা হবে। মন্দ কাজে সময় নষ্ট করনা, ভাল কাজে সময় ব্যয় করো।’ মন্ত্রী তার বক্তব্যের শেষের দিকে শিশুদের জন্য আলাদা অফিস রুমের সঙ্গে কম্পিউটার এবং অধিক বাজেট বরাদ্দের প্রতিশ্রুতি প্রদান করেন।

অবিভাবক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ হায়দার আলী শাহ , ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মোকসেদ আলী, ১নং এলুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা মোঃ নবীউল ইসলাম মন্ডল।

অবিভাবক সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ১নং এলুয়ারী ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সাইদুল আলমা বাবুল, ১নং এলুয়ারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মন্জু রায় চৌধুরী, খাজাপুর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ ম্ওলানা মাহবুর রহমান, দিনাজপুর পলিটেকনিকের সাবেক ভিপি আশিকুর রহমান, ১নং এলুয়ারী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মওলা, ফুলবাড়ী এডিপি, ওর্য়াল্ডভিশন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত এডিপি ম্যানেজারবাদল সাংমা, স্পনসরশীপ প্রকল্পের টীম লিডার ডেভিড বাস্কে, প্রোগ্রাম অফিসার বেনেডিক্ট পবিত্র ক্রুজ, প্রোগ্রাম অফিসার যোসেফ মার্ডী সহ উন্নয়ন কর্মী, স্থানীয় নেতৃবৃন্দ, অবিভাবক এবং ২০০০ জন ছাত্র-ছাত্রী অবিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন।

Related Articles

Close