ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে শিক্ষকদের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

tangail 18.1টাঙ্গাইল প্রতিনিধি, নিউজরুমবিডি.কম: কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভূক্ত শিক্ষক কর্মচারীদের ৮ম জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জেলা শিক্ষক সমিতি।

সোমবার সকালে বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল মানব বন্ধন, বিক্ষোভ মিছিল এবং স্মারকলিপি প্রদান। সকাল থেকে টাঙ্গাইল উপজেলার সকল এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে দলেদলে শহরের পৌর উদ্যানে এসে সমবেত হতে থাকেন। এরপর সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে গিয়ে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন ১৯২১ সালে প্রতিষ্ঠিত একমাত্র রেজিস্টার্ড ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সর্ববৃহৎ শিক্ষক সংগঠন “বাংলাদেশ শিক্ষক সমিতি” আর এই সমিতির পক্ষ থেকে মাননীয় প্রধান মন্ত্রী আপনাকে জানাই আন্তরিক ধন্যবাদ। মাননীয় প্রধান মন্ত্রী আপনি আমাদের অভিভাবক, জাতির পিতা বঙ্গবন্ধু তনয়া শিক্ষকবান্ধব ও শিক্ষানুরাগী। তাই আমাদের প্রত্যাশা আপনি বেসরকারী এমপিওভূক্ত শিক্ষক-কর্মচারিদের পূর্বের ন্যায় শর্তহীন ভাবে ৮ম জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের জন্য যথাযত ভাবে কর্তৃপক্ষকে নির্দেশনা দেবেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতৃবৃন্দ।

এসময় জেলা প্রশাসক না থাকায় তার পক্ষে স্মারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরা সুলতানা। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক সৈয়দ শামসুল আলম, টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মোঃ গোলাম রব্বানী, সহ-সভাপতি শামীম আল মামুন জুয়েল,ও সাধারন সম্পাদক মীর মনিরুজ্জামান,যুগ্ম-সম্পাদক আব্দুল হাকিম,দপ্তর সম্পাদক আবদুল­াহ আল-হাসান প্রমূখ।

Tags

Related Articles

Close