জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

বিএনপির আনুষ্ঠানিক নির্বাচন শুরু

bnp-flag-main-300x179নিউজরুমবিডি.কম: চেয়ারপার্সনের হয়ে তিনটি মনোনয়ন পত্র নেয়ার কয়েক ঘণ্টা পর কারাগারে খালেদা জিয়ার সাথে দেখা করে দোয়া নিয়েছে বিএনপি। একই সাথে ১০ বছর পর আনুষ্ঠানিকভাবে জাতীয় নির্বাচনের মাঠে নামলো দলটি।
সোমবার নাজিমুদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির পাঁচ সিনিয়র নেতা খালেদার সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে ফখরুল সাংবাদিকদের বলেন, ‘ম্যাডাম আমাদের জন্য দোয়া করেছেন। জনগণের জন্য যে ঐক্য করা হয়েছে, তা নিয়ে এগিয়ে যেতে বলেছেন।’

এর আগে ২টা ৪০ মিনিটে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার ও মির্জা আব্বাস কারাগারে প্রবেশ করেন।

প্রায় দেড় ঘণ্টা ভেতরে অবস্থান করার পর বাইরে আসেন বিএনপির এই সিনিয়র নেতারা। এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, তারা খালেদা জিয়ার সাথে নির্বাচন বা রাজনৈতিক বিষয়গুলো নিয়ে কথা বলেননি।

তবে দলীয় সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই জোটের সাথে আসন ভাগাভাগি ছাড়াও বিভিন্ন নির্বাচনী বিষয়ে কথা হয়েছে চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে।

তারা মূলত আগামী নির্বাচন নিয়ে চেয়ারপার্সনের মতামত পরামর্শ ও ভবিষ্যৎ করণীয় সম্পর্কে জানতেই সেখানে গিয়েছিলেন বলেও ওই সূত্রটি জানিয়েছে। এর আগে সকালে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য তিনটি মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য খালেদা জিয়ার পক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফেনী-১ এবং স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বগুড়া-৬ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া বিএনপি নেতা মির্জা আব্বাস বগুড়া-৭ আসনে খালেদা জিয়ার জন্য একটি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার এক বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়। তখন থেকে ৭৩ বছর বয়সী এই সাবেক প্রধানমমন্ত্রী পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন।

গত ৬ অক্টোবর আদালতের নির্দেশে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে ভর্তি করে কারা কর্তৃপক্ষ। এক মাস চিকিৎসা শেষে গত ৮ নভেম্বর তাকে ফের কারাগারে নেয়া হয়।

Related Articles

Close