ক্রিকেটক্রিকেটখেলাধূলাবাংলাদেশসর্বশেষ নিউজ

১ রানের কষ্টের হার নিয়ে ছিটকে পড়লো বাংলাদেশ

ind-banক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: শেষ হাসিটা হাসলো ভারতই। আবারো কান্নায় ভাসলো টাইগাররা, আর সাথে কোটি টাইগারভক্ত। শেষ বলে গড়ানো চরম উত্তেজনাপূর্ণ ম্যাচে মাশরাফিদের ১ রানে হারালো ভারত।।

ব্যাঙ্গালুরুর এন চিন্নাস্বামী স্টেডিয়ামে ১৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১১ রানের মাথায় ওপেনার মোহাম্মদ মিথুন সাজঘরে ফিরলে শক্ত হাতে হাল ধরেন ওপেনার তামিম ইকবাল ও সাব্বির রহমান রুম্মান। কিন্তু পর পর সাব্বির, মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান আউট হয়ে সাজঘরে ফিরে গেলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

১৮ তম ওভারে ২১ রান করে ফিরে যান সৌম্যও। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১১ রান। ঠিক তখনই পরপর দুই বলে দুই চার মেরে আউট হয়ে যান মুশফিক।

চরম উত্তেজনাকর সময়ে শেষ ৩ বলে টাইগারদের দরকার ছিল মাত্র ২ রান। ঠিক তখনই সব হিসেব এলোমেলো করে দিয়ে পরপর দুই বলে আউট হয়ে যান মুশফিক- মাহমুদুল্লাহ। তখন এক বলে জয়ের জন্য দরকার দুই রান। শেষ বলটা ব্যাটেই লাগাতে পারলেন না শুভাগত হোম। উল্টো রান আউট হয়ে গেলেন মুস্তাফিজুর রহমান।

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন তামিম। এছাড়া, সাব্বির ২৬ ও সাকিব ২২ রান করেন।

শুরুতে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ভারত করে ১৪৬ রান। ২টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও আল আমিন হোসেন।

চার ওভার বল করে ২৩ রান দিয়ে এক উইকেট পান সাকিব আল হাসান। আর অধিনায়ক মাশরাফি দেন ৪ ওভারে মাত্র ২২ রান।

Tags

Related Articles

Close