বাংলাদেশসর্বশেষ নিউজ

রানা প্লাজায় দু’পা হারানো গার্মেন্ট শ্রমিক রেবেকাকে হুইল চেয়ার ও লোট ট্রলি বিতরণ

wheel chairমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বারাই হাট এলাকার রানা প্লাজায় ক্ষতিগ্রস্থ গার্মেন্টস্ শ্রমিক রেবেকা খাতুনের বাসভবনে আজ বুধবার গিয়ে রানা প্লাজা প্রকল্পের আওতায় এবং কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) দিনাজপুর এর বাস্তবায়নে হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের সহযোগিতায় ইউনিফর এর অর্থায়নে হুইল চেয়ার ও লোট ট্রলি বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল ঢাকা হতে আগত প্রতিনিধি নারায়ণ চন্দ্র, সিডিসি নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়, সিডিসি’র সহযোগি সংগঠন বেসিক এর নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার, সিডিসি’র ডিআইআরএফ শৈলেন চন্দ্র রায় সহ সিডিসি’র কর্মচারী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উলে­খ্য গত ২ বছর পূর্বে ঢাকায় রানা প্লাজার দুর্ঘটনায় গার্মেন্টস্ শ্রমিক এবং ফুলবাড়ী উপজেলার বারাইহাট গ্রামের রেবেকা খাতুনের দু’টি পা কেটে ফেলা হয়।হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় সিডিসি রেবেকা খাতুনের বাড়ীটিকে একটি পরিবেশ বান্ধব বাড়ী করার কাজ ইতিমধ্যে শুরু করেছে। রেবেকার বাড়ীটি একটি মডেল প্রতিবন্ধী বান্ধব বাড়ী করার লক্ষ্যে সিডিসি কর্তৃক এই কর্মকান্ড দিনাজপুর জেলায় বাস্তবায়ন হচ্ছে। ইতিপূর্বে রেবেকা খাতুনকে সিডিসি কর্তৃক হোম বেইজড্ সেলাই ও বুটিকা প্রস্তুতের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

Related Articles

Close