ক্যাম্পাসসর্বশেষ নিউজ

জার্মানীর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগসমূহ পরিদর্শনে যাচ্ছেন রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চার শিক্ষক

ruশফিকুল ইসলাম, রাজশাহী প্রতিনিধি: জার্মানীর ডয়েচেভেলী একাডেমীর সহযোগিতায় আগামী ১১ জুন থেকে এক সপ্তাহের সফরে গ্লোবাল মিডিয়া ফোরামসহ জার্মানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগসমূহ পরিদর্শনে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চার শিক্ষক।

বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডের নেতৃত্বে অন্যান্য শিক্ষকরা হলেন সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, তানভীর আহমদ এবং সহকারী অধ্যাপক শাতিল সিরাজ।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে ডয়েচেভেলী একাডেমীর ‘বাংলাদেশে সাংবাদিকতা শিক্ষার মানোন্নয়ন’ প্রকল্পের অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ যৌথভাবে কাজ করছে। এরই অংশ হিসেবে জার্মানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের কারিকুলাম এবং পড়াশুনার পদ্ধতি, শিক্ষা ও গবেষণায় দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির লক্ষেই এ সফরের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, প্রযুক্তি এবং সাংবাদিকতার গুনগত পরিবর্তনের সাথে মানিয়ে নিতে ডয়েচেভেলী একাডেমীর সহযোগিতায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ শিক্ষার্থীদের জন্য ইতোমধ্যে যুগোপযোগী কারিকুলাম, রেডিও এবং টিভি সাংবাদিকতায় প্রশিক্ষণ এবং ইন্টার্ণশীপের ব্যবস্থা গ্রহণ করেছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, এ সফরের মাধ্যমে জার্মানীর বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিভাগের সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষা ও গবেষণার বিষয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার হবে।

Related Articles

Close