ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

বিগ ব্যাশ লিগে খেলার সুযোগ দেখছিনা : স্মিথ

আগামী ৩ ডিসেম্বর থেকে মাঠে গড়ানোর কথা রয়েছে অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগ। আসন্ন এই লিগে খেলার কোন সুযোগই দেখছেন না অজি সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। যদিও বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে আরব আমিরাতে অবস্থান করছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের এই তারকা ক্রিকেটার।

মূলত চলমান আইপিএল শেষ হলেই নিজ দেশে ফিরে যাবে অস্ট্রেলিয়ান ক্রিকেটার’রা। এরপর ঘরের মাঠে ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এই সিরিজ’কে সামনে রেখে লম্বা সময় ধরে থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ে। আর এজন্য বিগ ব্যাশ লিগের এবারের আসরে নিজের খেলার সম্ভাবনা দেখছেন না স্মিথ।

বিগ ব্যাশে খেলার সম্ভাবনা নিয়ে নিউজ ক্রপকে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক বলেন, ‘সত্যি বলতে কোনো সুযোগ দেখছি না এবার। জৈব সুরক্ষা বলয় কেবল শুরুর দিকে। আমরা জানি না এটি কত দিন স্থায়ী হবে। সেখানে (বিগ ব্যাশ লিগ) একটি অনিশ্চয়তা রয়েছে। সবার মানসিক অবস্থা যেন ভালো থাকে, তা নিশ্চিত করার জন্য কোচ, ম্যানেজার, সংশ্লিষ্ট যে কারো সঙ্গে খোলামেলা আলোচনা হওয়া উচিত।’

এদিকে শুধু স্মিথ নয় তাঁর পথ অনুসরণ করতে পারেন ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরাও। স্টার্ক আইপিএল না খেললেও নিজ দেশে শেফিল্ড শিল্ডে মাঠ কাঁপাচ্ছেন। তবে শেষ পর্যন্ত কি ঘটে সেটাই এখন দেখার বিষয়!

Tags

Related Articles

Close