ক্রিকেটক্রিকেটসর্বশেষ নিউজ

শ্রীলংকাকে হারিয়ে তৃতীয় স্থান পাকিস্তানের

Pakistan cricketer Shoaib Malik (L) talks to his teammate Umar Akmal (R) during the Asia Cup T20 cricket tournament match between Pakistan and Sri Lanka at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on March 4 , 2016. / AFP / MUNIR UZ ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

জেড.আই জহির, বিএসপিএন24.কমঃ ১২ তম এশিয়া কাপের লিগ পর্বের শেষ ম্যাচে মাঠে শ্রীলংকা ও পাকিস্তান। চলমান এশিয়া কাপের দ্বিতীয় নিয়ম রক্ষার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকাকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ফলে এবারের এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়ে তৃতীয় স্থান দখল করেছে পাকিস্তান।

শুক্রবার হোম অফ ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামে পাকিস্তান। এশিয়া কাপের লিগ পর্বের শেষ (১০ম) ম্যাচে টসে জয়লাভ প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তানের অধিনায়ক শহিদ খান আফ্রিদী।

পাকিস্তানের আমন্ত্রণকে স্বাগত জানিয়ে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্ভোধনীতে ১১০ রানের জুটি গড়েন অধিনায়ক দিনেশ চান্ডিমাল ও তিলকারত্নে দিলশান। চান্ডিমাল ব্যক্তিগত ৫৮ রানে ওয়াহাব রিয়াজের শিকার হন। তার ৪৯ বলের ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কার মার ছিল। আরেক ওপেনার নিজের উইকেট অক্ষত রেখে ৭৫ রানের কার্যকরী ইনিংস উপহার দেন শ্রীলংকাকে। দিলশান তার ৫৬ বলে ১০টি চার ও ১টি বিশাল ছক্কায় ইনিংস সাজান। দলের পক্ষে তেমন উল্লেখযোগ্য আর কেউ রান না করায়, শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫০ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে শ্রীলংকা।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ইরফান ১৮ রান দিয়ে দুইটি উইকেট নেন। এছাড়া সোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ একটি করে উইকেট নিজের দখলে করেন। উল্লেখ্য পাকিস্তানের আলোচিত পেসার মোহাম্মদ আমির নির্ধারিত ৪ ওভারে ৩১ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য।

১৫১ রানের জবাবে পাকিস্তান খেলতে নেমে দলীয় ২৩ রানে মোহাম্মদ হাফিজের (১৪) উইকেট হারান। এরপর দ্বিতীয় উইকেটে শারজিল-সারফারাজ ৩৫ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন। শেষ দিকে শোয়েব মালিক ও উমর আকমলের ৫৬ রানের জুটির উপর ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। দলের পক্ষে আকমল সর্বোচ্চ ৪৮ রান করেন। তার ৩৭ বলের ইনিংসে ৪টি চার ও ২টি ছয়ের মার ছিল। এছাড়া সারফারাজ ৩৮, শারজিল ৩১ ও শোয়েব মালিক অপরাজিত ১৩ রান করে।ফলে পাকিস্তান ১৯.২ ওভারে ৪ বল ও ৬ উইকেট হাতে রেখে কাঙ্খিত ১৫৮ রান করে জয় নিশ্চিত করেন।

শ্রীলংকার পক্ষে কুলাসেকারা, দিলশান, জয়সুরিয়া ও শ্রিওয়ার্দানা প্রত্যেকেই একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের উমর আকমল।

Tags

Related Articles

Close