বাংলাদেশসর্বশেষ নিউজ

কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ বৃত্তির তালিকা প্রকাশ

jkkniuমোঃ বদরুল আলম বিপুল, বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ কর্তৃক ১ লক্ষ টাকার বৃত্তি প্রদানের তালিকা ঘোষণা করা হয়েছে।

আগামী ২৭ আগস্ট ২০১৬ তারিখে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ২০০৯-১০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের এই বৃত্তির টাকা প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ-এর দায়িত্বপ্রাপ্ত পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম উল্লিখিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির টাকা ও সনদপত্র প্রদান করবেন।

ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আসলাম মাহমুদ, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের নিবেদিতা দত্ত,বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শান্তা মারিয়া শিথিল; সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের সাবিকুন্নাহার বন্যা,  কলা অনুষদের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের ইফফাত আরা ইভা, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের এ.কে.এম. মাসুদুল মান্নান, চারুকলা বিভাগের দিদারুল হোসাইন লিমন, সঙ্গীত বিভাগের রুমঝুম বিজয়া রিছিল;  কে ‘ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ বৃত্তি’ প্রদান করা হবে।

বৃত্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রত্যেককে ১২,৫০০/- (বার হাজার পাঁচশত) টাকার চেক ও সনদপত্র প্রদান করা হবে। অনুষদ ভিত্তিক বৃত্তি সমূহ হচ্ছে: ব্যবসায় প্রশাসন অনুষদ-বুলবুল বৃত্তি, কলা  অনুষদ-প্রমীলা বৃত্তি , বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ-কাজী সব্যসাচী বৃত্তি, সামাজিক বিজ্ঞান অনুষদ- কাজী অনিরুদ্ধ বৃত্তি। এখানে উল্লেখ্য যে, ভালো ফলাফলের স্বীকৃতিস্বরূপ গত ২০১৫ সাল থেকে এই বৃত্তি প্রদান করা হচ্ছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

Tags

Related Articles

Close