ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ৫০ বছর পূর্তি উপলক্ষে পূনর্মিলনী

dinajpur poltcncমোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট উত্তর জনপদের ঐতিহ্যবাহী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যে ৫০ বছর অতিক্রম করেছে। এ উপলক্ষে আগামী ১৯ ফেব্রুয়ারী ও ২০ ফেব্রুয়ারী ২ দিন ব্যাপী ব্যাপক কর্মসূচীর মাধ্যমে প্রাক্তন শিক্ষক, ছাত্র-ছাত্রীদের পূনর্মিলনী অনুষ্ঠিত হবে।

৫০ বছর পূর্তি উদযাপন কমিটির আহবায়ক ও দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌঃ মোঃ আমিনুর রহমান সরকার এবং পূর্তি উদযাপন কমিটির সদস্য সচিব প্রকৌঃ মোঃ আব্দুল আউয়াল জানান, ব্যাপক কর্মসূচীর মাধ্যমে আমাদের উদযাপিত হতে যাচ্ছে, সময়ের পরিক্রমায় উত্তর জনপদের ঐতিহ্যবাহী করিগরি শিক্ষা প্রতিষ্ঠান দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট ইতিমধ্যে গৌরবোজ্জল ৫০ বছর অতিক্রম করেছে। এ উপলক্ষে আসন্ন ১৯ ফেব্রুয়ারী ও ২০ ফেব্রুয়ারী ২ দিনব্যাপী ব্যাপক কর্মসূচীর মাধ্যমে উদযাপিত হবে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ৫০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠান।

আগামী ১৯ ফেব্রুয়ারী প্রথম দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথি থাকবেন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন ও দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

সমাপনী দিন ২০ ফেব্রুয়ারীতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কারিগরি) অশোক কুমার বিশ্বাস ও ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর সভাপতি এ কে এম এ হামিদ। ঐ দিন সকাল সাড়ে ৯টায় আমন্ত্রিত অতিথিবৃন্দের মঞ্চে আসন গ্রহণ। ৯টা ৪০ মিনিটে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুল দিয়ে বরণ। ৯.৫০ মিঃ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠ। ১০টায় মহান ভাষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধের বীর শহীদান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ প্রয়াত জাতীয় ও আন্তর্জাতিক ব্যক্তিত্ব, অত্র প্রতিষ্ঠানের প্রয়াত শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট শ্রদ্ধা জ্ঞাপন।

৫০ বছর পূর্তি উপলক্ষে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট  এর সকল প্রাক্তন শিক্ষক, ছাত্র-ছাত্রীদের পূনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ৫০ বছর পূর্তি উদযাপন কমিটির আহবায়ক ও দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ প্রকৌঃ মোঃ আমিনুর রহমান সরকার এবং পূর্তি উদযাপন কমিটির সদস্য সচিব প্রকৌঃ মোঃ আব্দুল আউয়াল আহবান জানিয়েছেন। বিস্তারিত জানা যাবে www.dinajpurpolyexsf.org সাইটে।

Tags

Related Articles

Close