বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ইউপি নির্বাচন: আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত ১৯ ফেব্রুয়ারি

নিউজরুমবিডি.কম: মার্চের ২২ তারিখ থেকে শুরু হতে যাওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে নিজেদের তৃণমূলকে গুছানোর পাশাপাশি নানা উদ্যোগ নিচ্ছে প্রত্যেকটি রাজনৈতিক দল। এরই মধ্যে প্রথম ধাপের নির্বাচনের দিন তারিখ ঘোষণা করায় তোড়জোড় শুরু হয়ে গেছে দলীয় কার্যালয়গুলোতে। বিএনপি এই নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে ঘোষণা করেছে, তৃণমূল  নেতারাই বাছাই করবেন দলীয় প্রার্থী। এবার আওয়ামীলীগও একই ধরণের সিদ্ধান্ত নিয়েছে।

ইউপি নির্বাচনে প্রার্থী মনোনয়নে জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক এবং যে ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে সেই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকদের সমন্বয়ে ৬ জনের একটি নির্বাচনী বোর্ড গঠন করার কথা রয়েছে। জানা গেছে, নির্বাচনী বোর্ড (৬ জনের নাম ও স্বাক্ষর) প্রার্থী চূড়ান্ত করে আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের দপ্তর বরাবর পাঠাবে। মনোনীত প্রার্থীর নাম (ভোটার নং ১২ ডিজিট) এবং নির্বাচনী আইন, নীতিমালা ও বিধিমালা অনুযায়ী সব তথ্য প্রার্থীর নামের সঙ্গে পাঠাতে হবে। সেই সঙ্গে প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি পাঠানো বাধ্যতামূলক।

এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন আগামী ১৯ ফ্রেব্রুয়ারি চূড়ান্ত করা হবে। এ উপলক্ষে ১৯ ফেব্রুয়ারি বিকেল ৪টায় আওয়ামী লীগের স্থানীয় সরকার/ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের এক সভা আহ্বান করা হয়েছে। গণভবনে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার/ইউনিযন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Tags

Related Articles

Close