ক্রিকেটক্রিকেটখেলাধূলা

আজ নয় কাল ঘোষণা হবে টাইগারদের মূল স্কোয়াড

bd crickজেড.আই জহির: আজকে নয় আগামীকাল ঘোষণা করা হবে টাইগারদের মূল স্কোয়াড। আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করার কথা ছিল বিসিবি’র। কিন্তু বোর্ড প্রধান না থাকায় আজ আর ঘোষণা করা হচ্ছেনা মূল স্কোয়াড। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি’র) নির্বাচক হাবিবুল বাশার সুমন।

মঙ্গলবার আসন্ন ঘরের মাটিতে এশিয়া কাপ ও আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ কে সামনে রেখে ১৫ সদস্যের চুড়ান্ত দল ঘোষণা্ করার কথা ছিল বিসিবি’র। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান না থাকায় আজ আর স্কোয়াড ঘোষণা করা হচ্ছেনা। ফলে প্রাথমিক পর্যায়ে থাকা ক্রিকেটারদের অপেক্ষার পালা আবারো বাড়লো, সেইসাথে উম্মূখ হয়ে থাকা টাইগার সমর্থকদেরও।

এদিকে এরই মধ্যে ১৫ সদস্যের চুড়ান্ত স্কোয়াড তৈরি করেছে বিসিবি’র নির্বাচক প্যানেল এবং তা বোর্ডের কাছে হস্তান্তর করাও হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার পালা। মূল স্কোয়াড বিসিবি’র কাছে হস্তান্তর নিয়ে বিষয়টির খোলাসা করেন সাবেক জাতীয় দলের অধিনায়ক ও বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার সুমন।

মূল স্কোয়াড সম্পর্কে নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, “এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চুড়ান্ত তালিকা তৈরি হয়েগেছে, এবং তা আমরা ইতোমধ্যেই বিসিবি’র কাছে জমা দিয়েছি। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন না থাকায় আজ আনু্ষ্ঠানিক ঘোষণা হচ্ছেনা।”

আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ টানা তৃতীয়বারের ন্যায় ঢাকায় বসছে এশিয়া কাপের ১৩তম আসর। নিজের মাটিতে এশিয়া কাপ ও পার্শ্ববর্তি দেশ ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ কে সামনে রেখে সাজানো হয়েছে মূল স্কোয়াড। সবকিছু ঠিক থাকলে মার্চের ০৮ তারিখ থেকে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

একনজের প্রাথমিক দলে থাকা ২৭ জনের তালিকাঃ
টাইগারদের প্রাথমিক দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম, মোঃ মিঠুন, কাজী নুরুল হাসান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, আরিফুল হক, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম, মোঃ শহীদ, আবুল হাসান রাজু, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, মুক্তার আলি, সাকলাইন সজীব ও জুবায়ের হোসেন লিখন।

Tags

Related Articles

Close