ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

৩১ রানের জয় পেল জিম্বাবুয়ে

zimক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: পরীক্ষা নিরিক্ষার সুযোগ নিতে গিয়ে জয়রথ থামলো টাইগারদের। আজ বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৩১ রানে হেরে মাঠ ছেড়েছে মাশরাফিবাহিনী।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ওয়ালটন বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দল। জিম্বাবুয়ের দেওয়া ১৮৮ রানের জবাবে ব্যাটিং করতে নেমে ১৫৬ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

তামিমের পরিবর্তে সুযোগ পাওয়া ইমরুল  ইনিংসের প্রথম ওভারেই ফিরে যান । ইমরুলের পর জুটি বাঁধেন সাব্বির ও সৌম্য। ৮ ওভার পর্যন্ত ৬৭ রান যোগ করেন তারা। আজকের ম্যাচেও রান এসেছে সাব্বিরের ব্যাট থেকে। প্রথম ম্যাচে ৪৬, দ্বিতীয় ম্যাচে ৪৩ এর পর আজ পেয়েছেন হাফসেঞ্চুরি।

অভিষিক্ত সৈকত করেন ১৯ বলে মাত্র ১৫ রান। নিয়মিত ভালো পারফরমার সাকিব করেন মাত্র ৩ রান। মাহমুদুল্লাহ রিয়াদও ব্যর্থ হয়েছেন, তিনি করেন মাত্র ৬ রান। উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের ১৭ বলে ৩০ ও মুক্তার আলীর ১৫ বলে ১৯ রান পাওয়ায় পরাজয়ের ব্যবধান কমে আসে।

আজকের একাদশে পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। চার অভিষিক্ত ক্রিকেটার আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও মুক্তার আলীকে মাঠে নামায় টিম ম্যানেজম্যান্ট। টসে হেরে আগে ফিল্ডিং করতে নামায় শুরুতেই বল পেয়ে যান দুই অভিষিক্ত পেসার রনি ও শহীদ।

প্রথম ৪ ওভারে ৪৫ রান নিয়ে নেন দুই ওপেনার মাসাকাদজা ও সিবান্দা। জিম্বাবুয়ে ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে মাসাকাদজাকে ফেরান শহীদ।

ম্যালকম ওয়ালার মাত্র ২৩ বলে ৪ ছয় ও ২ বাউন্ডারিতে করেন ৪৯ রান। ওপেনার ভুসিমুজি সিবান্দা ৪৪ ও শন উইলিয়ামস স্কোরবোর্ডে গুরুত্বপূর্ণ ৩২ রান যোগ করেন। ২০ করে রান করেন রিচমন্ড মুতুম্বাবামি ও মাসাকাদজা। সব মিলিয়ে ৬ উইকেটে ১৮৭ রানের টার্গেট পেয়ে যায় অতিথী দলটি।

বাংলাদেশের পক্ষে বল হাতে সাকিব ৩২ রানে নেন ৩ উইকেট। এছাড়া অভিষিক্ত রনি ৪০ রানে নেন ২ উইকেট। শহীদ ৩২ রানে নেন ১ উইকেট।

ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন ম্যালকম ওয়ালার।

 

Tags

Related Articles

Close