বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

খালেদা জিয়া আন্দোলনের নামে তিন মাস ধরে মানুষকে পুড়িয়ে মেরেছেন: শেখ হাসিনা

awmlgeনিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “খালেদা জিয়া আন্দোলনের নামে তিন মাস ধরে মানুষকে পুড়িয়ে মেরেছেন। তিনি ঘরে বসে নাটক সাজিয়ে আন্দোলনের ডাক দিয়েছেন। তিনি ঘোষণা দিয়েছিলেন সরকারের পতন না ঘটিয়ে ঘরে ফিরবেন না। কিন্তু তিনি কিছুই পাননি”।

বিএনপি চেয়ারপারসন এবং সিনিয়র চেয়ারপারসন পদে নির্বাচন বিষয়ে তিনি বলেন, ‘নাটকটা ভালোই করেছে। দুই পদে নির্বাচিত হয়েছে দুই আসামি’। তিনি আরো বলেন, ‘একজন এতিমের টাকা মেরে খেয়েছেন, তিনি হয়েছেন চেয়ারপারসন। আরেকজন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামি বিএনপির গুরুত্বপূর্ণ নেতা হয়েছেন’।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে থাকলে দেশে উন্নয়ন হয়। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। অথচ বিএনপি সরকার বিদেশি সহায়তা পাওয়া যাবে না বলে ইচ্ছে করেই দেশে খাদ্য ঘাটতি রেখেছিল।

শেখ হাসিনা বলেন, ২১ বছর এদেশ অন্ধকারে ছিল। ৭ মার্চ এর ভাষণও নিষিদ্ধ ছিল। জিয়া, এরশাদ, খালেদা এই ভাষণ বার বার বন্ধ করতে চেয়েছে। কিন্তু এখন ১২টি ভাষায় এই ভাষণ অনুবাদ করা হয়েছে।

আজ সোমবার বেলা পৌনে তিনটায় শুরু হওয়া এই জনসভায় বিকাল তিনটা ৩৫ মিনিটে মঞ্চে উপস্থিত হন  জনসভার প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, বেগম মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক প্রমুখ।

 

সভা পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ও উপ-প্রচার প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল।

এর আগে, রবিবার বিকালে মঞ্চ ও সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। মঞ্চ তৈরি করা হয় রমনা কালীমন্দিরের উত্তর পাশে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পাশ ঘেঁষে।

Tags

Related Articles

Close