বাংলাদেশসর্বশেষ নিউজ

ঝিনাইদহে আদালত কর্তৃক দিন মজুরকে এক ঘরে করে রাখাদের খুঁজে বের করার নির্দেশ

Megistreet Coart (2)মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের নাটাবাড়িয়া গ্রামের দিন মজুর জহুরুল ইসলাম নামে এক ব্যক্তিকে এক ঘরে করে রাখার বিষয়ে ঝিনাইদহের একটি আদালত ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন।

সোমবার সকালে ঝিনাইদহ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জাকির হোসেন এই আদেশ দেন। আগামী ১৫ দিনের মধ্যে ঝিনাইদহ পি.বি.আইকে ঘটনার সাথে কেও জড়িত থাকলে তা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মিস কেস ১৭/১৭নং মামলার আদেশে বলা হয়েছে, দিন মজুর জহুরুল ইসলামকে এক ঘরে করে রেখে তাকে কতিপয় ব্যক্তি কাজকর্ম ও চলাফেরায় বিঘ্ন সৃষ্টি করেছেন।

আদেশে বলা হয়, চলাফেরা ও কাজ করার স্বাধীনতা আমাদের সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। এই অধিকার ভঙ্গ করে তাকে একঘরে ও গত ১২ জুলাই ভুরিভোজের মাধ্যমে দিন মজুর জহুরুল ইসলামের প্রতি বেআইনী আচরণ করা হয়েছে। আদলতের বিজ্ঞ বিচারক মনে করেন এইরুপ বেআইনী কর্মকােন্ড সমাজে বিশৃংখলা সৃষ্টি কের। ফলে অসামাজিক এসব অনাচার বন্ধ ও এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা আবশ্যক।

ঝিনাইদহ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির মোঃ সোহেল রানা এ ধরণের আদেশের সত্যতা নিশ্চত করে জানান, আদালতের কপি ইতিমধ্যে ঝিনাইদহ পিবিআই অফিসে পাঠানো হয়েছে।

Tags

Related Articles

Close