আন্তর্জাতিকক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

ধোনীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

ধোনিজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার এক মামলায় ধোনীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি। ভারতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে জামিন নামঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে অন্ধ্র প্রদেশের একটি আদালত। সেই সাথে আগামী ২৫ ফেব্রুয়ারি ২০১৬ এর মধ্যে আদালতে আত্বসমর্পণ করারও নির্দেশ দিয়েছে স্থানীয় আদালত।

শুক্রবার চলমান মামলা থেকে নিস্তার পাওয়ার জন্য কর্নাটক উচ্চ আদালতের দরজায় কড়া নাড়েন ধোনীর আইনজীবীরা। কিন্তু স্থানীয় আদালতের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে কর্নাটকের উচ্চ আদালত ধোনীর বিরুদ্ধে আনিত অভিযোগ দোষী সাবস্থ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

উল্লেখ্য ২০১৩ সালের এপ্রিল মাসের বিজনেস টুডের ম্যাগাজিনে “গড অব বিগ ডিলস” নামে ধোনীকে দেখানো হয় বিষ্ণুর ভূমিকায়। সেই বিজ্ঞাপনে ধোনীকে জুতাসহ বিভিন্ন কোম্পানির পণ্য তুলে তার ছবি প্রচার করা হয়। যার ফলে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় ধোনির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বিশ্ব হিন্দু পরিষদের স্থানীয় এক নেতা।

রায় ঘোষণার পর মাহেন্দ্র সিং ধোনির আইনজীবী রাজনিশ চোপরা দাবী করেন, “ধোনির বিরুদ্ধে আনিত অভিযোগ হয়রানি মূলক। আদালত তাকে জামিন না দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে, যা বিভ্রান্তিকর। ধোনি ওই ছবির ব্যাপারে কোন কিছুই জানতেন না। এমনকি তিনি ওই ছবির ব্যাপারে ‘পোজ’ দেননি।

এদিকে ভারতীয় ক্রিকেট দল দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫টি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ধোনীর দল।

Tags

Related Articles

Close