ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ‘কাটার’ মুস্তাফিজ

katar mustafizক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডিকম: বাংলাদেশ ক্রিকেটের বিস্ময় বালক ‘কাটার’ খ্যাত মুস্তাফিজুর রহমান প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেলেন।
আজ বুধবার আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডের সেরা দল ঘোষণা করা হয়। এর আগে ২০০৯ সালে টেস্ট দলে জায়গা পেয়েছিলেন সাকিব আল হাসান।নির্বাচক কমিটির নেতৃত্বে ছিলেন ভারতের সাবেক অধিনায়ক অনিল কুম্বলে। নির্বাচক প্যানেলে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার ইয়ান বিশপ, ইংল্যান্ডের ব্যাটসম্যান মার্ক বুচার, অস্ট্রেলিয়ার মহিলা দলের সাবেক অধিনায়ক বেলিন্ডা ক্লার্ক এবং দ্য হিন্দু পত্রিকা ও স্পোর্টসস্টার্সের উপ সম্পাদক জি. বিশ্বনাথ। দল নির্বাচনের জন্য ১৮ সেপ্টেম্বর, ২০১৪ থেকে  ১৩ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত সময় বেছে নেয়া হয়।

এবি ডি ভিলিয়ার্সকে ওয়ানডে দলের অধিনায়ক। দলের অন্য খেলোয়াড়রা হলেন- দিলশান (শ্রীলঙ্কা),  হাশিম আমলা (দ.আফ্রিকা), কুমারা সাঙ্গাকারা, (শ্রীলঙ্কা), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), রস টেইলর (নিউজিল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), মোহাম্মদ সামি (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), ইমরান তাহির (দ. আফ্রিকা)। দ্বাদশ খেলোয়াড়: জো রুট (ইংল্যান্ড)।

Tags

Related Articles

Close