বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসি কার্যকর

sak muzahid fasiনিউজরুমবিডি.কম: শনিবার দিবাগত রাত ১২ টা ৫৫ মিনিটে  সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করা হয়।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

রাতে পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে গোসল করানো হয় ফাঁসির এই দু্ই আসামীকে। গোসল শেষে খাবার দেওয়া হয় তাদের। এরপর দুই রাকায়াত নফল নামাজ পড়েন। নামাজ শেষে তওবা পড়ান ঢাকা কেন্দ্রীয় কারাগারের মসজিদের ইমাম মনির হোসেন।

ফাঁসি কার্যকরের আগেই কারাফটকে লাশবাহী দুটি অ্যাম্বুলেন্সসহ মোট চারটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়।

এর আগে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি সাকা- মুজাহিদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করে প্রত্যাক্ষাত হন। আর তখনই শুরু হয় ফাঁসি কার্যকরের যাবতীয় কার্যক্রম।

সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসির মধ্য দিয়ে মানবতাবিরোধী চার অপরাধীর ফাঁসি কার্যকর করা হলো। এর আগে কাদের মোল্লা ও কামরুজ্জামানের ফাঁসি কার্যকর করা হয়।

সালাউদ্দিন কাদের চৌধুরী (৬৭) বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সংসদ-বিষয়ক উপদেষ্টা ছিলেন। এরশাদ সরকারের আমলে ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়সহ তিনটি মন্ত্রণালয়ের দায়িত্বে। তার বাড়ি চট্টগ্রামের রাউজানে।

৬৮ বছর বয়সী জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মুজাহিদ বিএনপি-জামায়াত জোট সরকারের সমাজকল্যাণমন্ত্রী ছিলেন। তার বাড়ি ফরিদপুরে।

 

Tags

Related Articles

Close