বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

টাঙ্গাইলে ডেইলি স্টারের সম্পাদকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানাহানি মামলা

daily starমু্ক্তার হাসান, নিউজরুমবিডি.কম: ইংরেজী দৈনিক দি ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে টাঙ্গাইল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে ১২০ (ক)/১২৪ (ক)/৫০০/৫০১ দঃ বিঃ ধারায় রাষ্ট্রদ্রোহ ও ১’শ কোটি টাকার মানহানী মামলা দায়ের করা হয়েছে।

সোমবার দুপুরে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম বাদী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা তথ্য সম্বলিত সংবাদ প্রকাশ করার অভিযোগে মামলাটি দায়ের করেন।

মামলাটি শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম মামলাটি আমলে নিয়ে সরাষ্ট্রমন্ত্রনালয়ের অনুমোদন গ্রহন সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের জন্য টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে আদেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, ডেইলী স্টার নামক ইংরেজী পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম এক এগারোর ফকরুদ্দিন-মইন উদ্দিন সরকারের সময় বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্ব শুন্য করার প্রচেষ্টায় একটি সংস্থ্যার সরবরাহকৃত তথ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করে। এতে করে সাবেক ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দীর্ঘদিন কারা ভোগ করতে হয়।

এছাড়া ২০০৭ সালের ০২ জুন মাহফুজ আনাম তার পত্রিকায় ‘‘ভিতরে ও বাইরের চাপে শেখ হাসিনা” শীর্ষক প্রকাশিত সংবাদে লিখেছিলেন, দলের ভেতরে ও বাইরে শেখ হাসিনার পদত্যাগ চাপ বাড়ছে। সরকার তার মিগ-২৯ কেলেংকারী এবং পল্টন হত্যা নিয়ে তদন্ত করছে। আর এদিকে দলের অনেক সিনিয়র ও মাঝারি পর্যায়ের নেতা আওয়ামী লীগ থেকে শেখ হাসিনার পদত্যাগ চাচ্ছেন। তার দলের অনেক নেতা তাকে এড়িয়ে চলছেন।

একই বছর ৩জুন ‘‘শেখ হাসিনা বিত্তবানদের কাছ থেকে টাকা নিতেন” শিরোনামে আরেকটি সংবাদ প্রকাশ করা হয়। এ সংবাদ প্রকাশ করার কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার, বাংলাদেশ আওয়ামী লীগের ও বাদীর নিজের ১’শ কোটি টাকার মানহানী হওয়ায় এবং রাষ্ট্রদ্রোহ সংবাদ প্রকাশ করায় মামলাটি দায়ের করা হয়েছে।

Related Articles

Close