ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধের দাবিতে মানববন্ধন

ক্যাম্পাস প্রতিনিধি: রবিবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা। বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে র‌্যাগিংয়ের নামে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, নবীনদের পদচারণায় ক্যাম্পাস চঞ্চল হলে উঠলেও র‌্যাগিং নামক অমানবিক কর্মকাণ্ডে তাদের ভেতরে আতঙ্ক সৃষ্টি করছে। যারা নবীনদের ম্যানার শেখানোর নামে নির্যাতন চালিয়েছে তাদেরকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে  চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত ঘটনার বিষয়ে অবগত হয়েছে এবং আমরা প্রশাসনিকভাবে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব। যাতে করে এমন ধরনের ন্যক্কারজনক ঘটনা ভবিষ্যতে আর কেউ করার সাহস না পায়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান র‌্যাগিংয়ের শিকার হয়ে অসুস্থ হয়ে পড়ে।

Tags

Related Articles

Close