uncategorized

যে স্বপ্নের কাজটি শেষ না করেই চলে গেলেন বাসুদেব ঘোষ

সদ্য প্রয়াত সংগীতজ্ঞ বাসুদেব ঘোষের অকাল প্রয়ান শেষ হতে দিলো না তার স্বপ্নের অ্যালবামের কাজ। কেননা দেশবরেণ্য এই সংগীত পরিচালক দেশাত্মবোধক গান নিয়ে ‘সূর্যালোকে শানিত প্রাণের গান’ নামে ব্যতক্রিমী একটি অ্যালবামের কাজ করছিলেন। কেননা এই অ্যালবামটি এক হাজারটি দেশাত্মবোধক গান নিয়ে করার কথা ছিল।

শোনা যায় প্রায় সাড়ে ৯শ গানের কাজ তিনি শেষ করেছিলেন। শিগগিরই তার এই কাজ এবং সংশ্লিষ্ট ডকুমেন্ট তিনি গিনেজ বুক অব ওয়ার্ল্ডের দফতরে জমা দেবেন বলে জানিয়েছিলেন বাসুদেব। কারণ ইচ্ছে ছিল গিনেজ বুকে নাম উঠবে তার। কিন্তু আচমকা মৃত্যু এসে যেন সব থামিয়ে দিলো। দেশপ্রেমিক এই সংগীত পরিচালক তার স্বপ্নটি বাস্তবায়ন করে যেতে পারলেন না। সাড়ে নয়শোতে থেমে গেলো ‘সূর্যালোকে শানিত প্রাণের গান’। বাকী ৫০টি গান আর করা হলো না তার।

রোববার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে ১০টায় রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘ দিন থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন বাসুদেব ঘোষ। রোববার সন্ধ্যায় হঠাৎ করে বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাকে বারডেম হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাক হয়েছে। পরে রাত সাড়ে ১০টায় তাকে মৃত ঘোষণা করেন।

Related Articles

Close