খেলাধূলাসর্বশেষ নিউজ

কুমিল্লা লিজেন্ডের কোচ আকরাম-গাঙ্গুলী?

কুমিজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর শুরু হতে যাচ্ছে আগামী ২৫শে নভেম্বর থেকে। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চুড়ান্ত করে ফেলেছে তৃতীয় আসরের জন্য ছয়টি ফ্রাঞ্চাইজি। এবার তারই ধারাবাহিকতায় শুরু হয়ে গেছে ফ্রাঞ্চাইজিগুলোর খেলোয়াড় বাছাই সাথে দলের কোচ নির্ধারন।

তৃতীয় আসরে কোচ ও উপদেষ্টা হিসেবে দেখা যেতে পারে পাকিস্তান ও ভারতের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম ও সৌরভ গাঙ্গুলীকে। সবকিছু চুড়ান্ত হলে বিপিএলের তৃতীয় আসরের প্রথম দল “কুমিল্লা লিজেন্ডেস” এর কোচ ও উপদেষ্টা হিসেবে দেখতে পাবেন সাবেক দুই প্রতিবেশী দলের অধিনায়ককে।

শুক্রবার দেশীয় একটি টেলিভিশনকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সাবেক “সিলেট রয়্যালস” ও বর্তমান “কুমিল্লা লিজেন্ডস” দলের চেয়ারম্যান নাফিসা কামাল বলেন, “ইতিমধ্যেই আমরা দলের কোচ ও খেলোয়াড় নিয়ে চিন্তা করা শুরু করে দিয়েছি।” খেলোয়াড়ের পছন্দের তালিকায় প্রশ্নে নাফিসা কামাল বললেন, “আমরা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নেওয়ার চেষ্টা করবো। সাথে পাকিস্তানের অলরাউন্ডার শহিদ আফ্রিদি, বিবেচনায় আছে কেভিন পিটারসেন। পাশাপাশি সদ্য শ্রীলংকা দল থেকে অবসর নেওয়া দুই মহারথি মাহেলা জয়াবর্ধনে এবং কুমার সাঙ্গাকারার সঙ্গেও কথা চলছে।এছাড়া নজরদারী করছি কাউন্টি ক্রিকেটারদেরও।”

এদিকে কোচ ও উপদেষ্টা নির্বাচনের ক্ষেত্রেও বড়কিছুর দিকে চোখ সাবেক আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামালের কন্যা নাফিসা কামালের। কুমিল্লা লিজেন্ডেসের চেয়ারম্যান নাফিসা কামাল জানান, “কোচ ও মেন্টরের ক্ষেত্রে পাকিস্তানের ওয়াসিম আকরাম ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে নেওয়ার চেষ্টা চলছে। তবে ওয়াসিম আকরাম একমাসের বেশি সময় দিতে পারবেন না। সমস্যা নেই যেহেতু বিপিএল টুর্নামেন্ট চলবে একমাসের মতোই। তাই তাদের সঙ্গে আমাদের কথা হচ্ছে। তারা উপদেষ্টা হিসেবে আসতে চাচ্ছেন, কিন্তু আমরা চাচ্ছি একজন পূর্ণ কোচকে।”

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের সবকিছুতেই রয়েছে ভিন্ন মাত্রার পরিবর্তনের ছোঁয়া। নতুনভাবে শুরু হতে যাওয়া এই আসরে বাতিল করা হয়েছে পুরনো সব ফ্র্যাঞ্চাইজিগুলোকে। কিন্তু শেষমুহুর্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেধে দেওয়া সময়অনুযায়ী বাকি-বকেয়া অর্থ শোধ করে আবার নতুন করে দল পায় রংপুর রাইডার্স, বরিশাল বার্নাস ও সিলেট রয়্যালস ফ্রাঞ্চাইজি মালিক পক্ষ। তবে রংপুর রাইডার্সের মালিক আই স্পোর্টস তাদের পুরাতন দল “রংপুর রাইডার্স”কে পেলেও বাকি দুইটিতে এসেছে পরিবর্তন। আলিফ গ্রুপ গত দুই আসরে “বরিশাল বার্নাস” এর মালিক থাকলেও এবার দল পেয়েছেন “সিলেট সুপার স্টার্স”কে এবং সিলেট রয়্যালসের মালিক পেয়েছেন আসরের নতুন দল “কুমিল্লা লিজেন্ডস”কে।

Related Articles

Close